ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের আইসিটি বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন


প্রকাশ: ৪ মার্চ, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুরে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের আইসিটি বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

   

 

মোঃ আব্বাস উদ্দীন,মণিরামপুর (যশোর) প্রতিনিধিঃ মণিরামপুর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ওয়েব পোর্টাল ও ই-নথি  বিষয়ক ৪ দিন ব্যাপী ( ২-৫ মার্চ ২০২০) প্রশিক্ষণ কর্মসূচি  সম্পন্ন হয়েছে।

 স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর সার্বিক সহযোগিতায় উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পরিষদের আয়োজনে মণিরামপুর ব্যানবেইজ প্রশিক্ষণ কেন্দ্রে এ প্রশিক্ষণ কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

 উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আহসান উল্লাহ শরিফী এ প্রশিক্ষণের কোর্স সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন।   এ ছাড়া প্রশিক্ষণটিতে  প্রশিক্ষক ছিলেন মণিরামপুর উপজেলার আইসিটি বিষয়ক সহকারী প্রোগ্রামার প্রহলাদ দেবনাথ,ঝিকরগাছা উপজেলার সহকারী প্রোগ্রামার মোঃ মাইনুল ও কেশবপুর উপজেলার সহকারী প্রোগ্রামার মোঃ আব্দুস সামাদ । 

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম।  প্রশিক্ষণে সার্বিকভাবে সহযোগিতা প্রদান করেন স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মোঃ আসলাম খান। তিনি জানান,২ টি ব্যাচে একটিতে ২৩ জন এবং অন্যটিতে ২৫ করে ২ দিন করে  মোট ৪ দিনে  ৪৮ জন কর্মকর্তা-কর্মচারী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

 উক্ত প্রশিক্ষণের মাধ্যমে কর্মকর্তা কর্মচারীগণ ওয়েব পোর্টাল ও ই-নথি বিষয়ে তাত্বিক ও ব্যাহারিক  জ্ঞান ও দক্ষতা অর্জন করেন।  ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বর্তমানে ই-ফাইলিং,ওয়েব পোর্টাল সহ অন্যান্য আইসিটি বিষয়ক কার্যক্রম গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে।

 এই প্রশিক্ষণের মাধ্যমে সরকারী কর্মকর্তা ও কর্মচারীগণের ওয়েব পোর্টাল ও ই-নথি বিষয়ে আরও বেশী সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। এতে সরকারী দপ্তর থেকে সেবা গ্রহণ দ্রুত ও সহজ হবে এবং জনসাধারণ উপকৃত হবে।


   আরও সংবাদ