ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

এবার রাস্তায় শারীরিক লাঞ্চনার শিকার জবি শিক্ষার্থী


প্রকাশ: ৫ মার্চ, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


এবার রাস্তায় শারীরিক লাঞ্চনার শিকার জবি শিক্ষার্থী

   

জবি প্রতিনিধি : পুরান ঢাকায় রাস্তার দুই বখাটের কাছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর নাট্যকলা বিভাগের এক শিক্ষার্থী শারীরিক ও মানসিক ভাবে লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটেছে। এতে লাঞ্চিত হওয়া শিক্ষার্থী নিজে বাদি হয়ে সূত্রাপুর থানায় একটি মামলার এজাহার দায়ের করেছেন।

মামলার এজাহারে জানা যায়, শুক্রবার (৬ মার্চ) সকাল ৮:৩০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংলগ্ন কলতাবাজার এলাকা থেকে ক্যাম্পাসে পায়ে হেঁটে যাওয়ার পথে জনসন রোডস্থ খান প্লাজার সামনে মোড়ে হেলমেড বিহীন অজ্ঞাতনামা দুই জন মোটরসাইকেল আরোহী যুবক (বয়স ২৫-৩০, পড়নে টি-শার্ট এবং জিন্স প্যান্ট) ওই শিক্ষার্থীর পিছু নেয়। 

এসময় ''সাইফুল চা স্টোর" নামক দোকানের সামনে আসলে মোটরসাইকেল থামিয়ে অজ্ঞাতনামা প্রথম জন (চালক) তার যৌনকামনা চরিতার্থ করার জন্য মেয়েটির স্পর্শকাতর জায়গায় হাত দেয় এবং পিছনে বসে থাকা অজ্ঞাতনামা দ্বিতীয় জন "আবার তাকিয়ে আছিস কেন?" বলে অশ্রাব্য ভাষায় গালিগালাজ দিয়ে মোটরসাইকেলে দ্রুত বেগে ভিক্টোরিয়া পার্কের দিকে চলে যায়।

পরে ওই শিক্ষার্থীর তৎপরতায় ঘটনার সিসি টিভির ফুটেজ পাওয়া যায় এবং ঘটনার সত্যতার প্রমাণ পাওয়া যায়। 

নির্যাতনের শিকার ওই শিক্ষার্থী জানান, ঘটনার সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সূত্রাপুর থানায় মামলা করার মাধ্যমে অবহিত করেছি। আসামিদের শনাক্ত করে এ ঘটনার সুষ্ঠু বিচার চাই আমি।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, উক্ত ঘটনার সিসি টিভি ফুটেজটি আমাদের হাতে এসেছে, দ্রুতই আমরা দোষীদের শনাক্ত করে বিচারের আওতায় আনব।

এই ঘটনার ব্যাপারে সুত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ বলেন, এই ব্যাপারে ভুক্তোভোগী শিক্ষার্থী মামলা করেছেন, দোষীদের শনাক্তের চেষ্টা চলছে, দ্রুতই গ্রেফতার করতে পারব বলে আশা করছি।


   আরও সংবাদ