ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ইতালিতে করোনাই আক্রান্তের সংখ্যা বাড়ছে, একদিনে মৃত্যু ৯৭


প্রকাশ: ৯ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ইতালিতে করোনাই আক্রান্তের সংখ্যা বাড়ছে, একদিনে মৃত্যু ৯৭

   

আন্তর্জাতিক ডেস্ক : ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। শুধু একদিনেই মৃত্যু হয়েছে আরও ৯৭ জনের। মঙ্গলবার (১০ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

খবরে বলা হয়, সোমবার ইতালিতে নতুন করে ১ হাজার ৭৯৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এদিন মৃত্যু হয়েছে আরও ৯৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৪৬৩। কোভিড-১৯ এর প্রাদুর্ভাব বন্ধ করতে ভ্রমণে বিধিনিষেধসহ গোটা দেশে জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

গতকাল সোমবার ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে জনগণকে ঘরে অবস্থান করার নির্দেশ দিয়েছেন এবং জরুরি প্রয়োজনে ভ্রমণ করতে হলে অনুমতি নিতে বলেছেন। যারা স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন, তাদের রক্ষা করার জন্যই এসব ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

গতকাল মৃতের সংখ্যা রোববারের চেয়ে বেড়েছে ২৪ শতাংশ। ইতালির ২০টি প্রদেশের সবগুলোতেই কোভিড-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১৭২ জন।

এক সংবাদ সম্মেলনে কোন্তে বলেন, সবচেয়ে ভালো হয় যদি আমরা নিজেদের বাসায় অবস্থান করি। আক্রান্তের সংখ্যা ও মৃত্যু দ্রুত বাড়ছে। পুরো ইতালিকে সুরক্ষিত স্থানে পরিণত করতে হবে। এখন আর কালক্ষেপণের সময় নেই। ইতালির ভালোর জন্যই আমাদের সবাইকে কিছু ত্যাগ স্বীকার করতে হবে। এটা এখনই মানতে হবে। এ লক্ষ্যে সব নাগরিকের স্বাস্থ্য সুরক্ষার জন্য আমি আরও শক্তিশালী ও গুরুতর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্তি নিয়েছি।


   আরও সংবাদ