ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

মাস্কের দাম বেশি রাখায় দুই ফার্মেসিকে জরিমানা


প্রকাশ: ৯ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মাস্কের দাম বেশি রাখায় দুই ফার্মেসিকে জরিমানা

   


 

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহে সার্জিক্যাল মাস্কের দাম বেশি রাখায় অভিযান চালিয়ে দুই ফার্মেসিকে ১৫ হাজার টাকা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৯ মার্চ) দুপুরে নগরের দুর্গাবাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান। এসময় বেশি দামে মাস্ক বিক্রি ও পণ্যের রশিদ সংরক্ষণ না করার অপরাধে দুই ফার্মেসিকে জরিমানা করা হয়।

অভিযানে দুর্গাবাড়ি এলাকার বায়োল্যাব সার্জিক্যাল ফার্মেসিকে অতি মুনাফা ও পণ্যের রশিদ সংরক্ষণ না করায় ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারদণ্ড দেয়া হয়েছে। একই সময় এস কে মেডিসিন ফার্মেসিকে অতি মুনাফার দায়ে পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান অভিযান পরিচালনার সময় ব্যবসায়ীদের সচেতনামূলক নির্দেশনা দেন। তিনি দোকানীদের প্রতি মাস্কে ২০ থেকে ২৫ শতাংশের বাইরে মুনাফা অর্জন করতে বারণ করেন। আইন ও নির্দেশনা অমান্য করে কেউ অতি মুনাফা, পণ্যের যথাযথ রশিদ সংগ্রহ, সংরক্ষণ না করলে আইন অনুযায়ী দণ্ডিত হবেন বলে নির্দেশনা প্রদান করেন।

অভিযানে আরও ছিলেন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর শামসুল আলম। জেলা প্রশাসনের এ অভিযানকে স্বাগত ও সাধুবাদ জানিয়েছে সাধারণ জনগণ। বাজার নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রাখার দাবি সকলের।


   আরও সংবাদ