ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয় সংসদের বিশেষ অধিবেশন নিয়ে সিদ্ধান্ত বিকালে


প্রকাশ: ১০ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জাতীয় সংসদের বিশেষ অধিবেশন নিয়ে সিদ্ধান্ত বিকালে

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে করোনা ভাইরাসের  কারনে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন চলবে না স্থগিত করা হবে তা নিয়ে আজ বিকালে সিদ্ধান্ত কার্য উপদেশ কমিটির বৈঠকে। 

সংসদ ভবনে বিকাল ৪টা কমিটির সভাপতি স্পীকার  ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে  বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদসহ কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ২২-২৩  মার্চ জাতীয় সংসদে বিশেষ অধিবেশন বসার কথা রয়েছে। এই অধিবেশনে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী এবং নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি, সংসদের বিশেষ অধিবেশনে ভাষণ দেয়ার কথা। জাপানের স্পীকারকেও আমন্ত্রণ  জানানো হয়েছিলো। 

এদিকে, একটি সূত্র জানায়, শারীরিক  অসুস্থতার কারনে প্রণব মুখার্জি আসতে পারছেন না। 

তবে সরকারের পক্ষ থেকেও গতকাল রোববার জানিয়ে দেয়া হয়েছে দেশে করোনা ভাইরাস দেখা দেয়ায় কোনো বিদেশি অতিথি আসছেন না। মুজিব বর্ষের ১৭ মার্চের অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, অতীতে বিশেষ সংসদ অধিবেশনে ডেকে বাতিল বা স্থগিতের কোন নজির নেই। এরপরও কার্য উপদেষ্টা কমিটি যেহেতু জাতীয় সংসদের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম তাই এই কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত।


   আরও সংবাদ