ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

করোনাই ইরানের বিপ্লবী গার্ডসের কমান্ডার শাবানিরের মৃত্যু


প্রকাশ: ১৩ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনাই ইরানের বিপ্লবী গার্ডসের কমান্ডার শাবানিরের মৃত্যু

   

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী নভেলা করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানির মৃত্যু হয়েছে। শুক্রবার (১৩ মার্চ) আইআরজিসির মুখপাত্র রমজান শরিফের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা গেছে।

খবরে বলা হয়, প্রাণঘাতী ভাইরাসটিতে এই পর্যন্ত বিপ্লবী গার্ডসের পাঁচ সদস্যেদের মৃত্যু হয়েছে। আর সরকারি কর্মকর্তাদের মধ্যে মারা গেছেন ১৩ জন। শুক্রবার পর্যন্ত করোনায় ইরানে ৫১৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ১১ হাজার ৩৬৪ জন।

২০১৮ সালে শাবানি বলেছিলেন, বাব আল-মানদেব প্রণালীতে দুইটি সৌদি ট্যাংকারে হুতি বিদ্রোহীরা হামলা চালিয়েছেন ইরানের নির্দেশেই। সৌদি ট্যাংকারে হামলা চালাতে ইয়েমেনিদের আমরা নির্দেশ দিয়েছি। এরপরেই তারা হামলা চালিয়েছেন।

এদিকে ইউরোপ ও আমেরিকায় মরণঘাতী এই ভাইরাসের প্রকোপ দ্রুত বাড়তে থাকায় মাত্র চারদিনে আরও এক হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় পাঁচ হাজারে।

আড়াই মাসে মহামারীর আকার ধারণ করা প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাব বিশ্বের ১২৩টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা এক লাখ ৩২ হাজার ছাড়িয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।


   আরও সংবাদ