ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

সম্মিলিতভাবে করোনা মোকাবিলায় কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর


প্রকাশ: ১৫ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


সম্মিলিতভাবে করোনা মোকাবিলায় কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

   

স্টাফ রিপোর্টার : সম্মিলিতভাবে করোনা মহামারি মোকাবিলা করে সার্কভুক্ত দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করার প্রত্যাশা ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ মার্চ) বিকেলে করোনা ভাইরাস মোকাবিলায় শক্তিশালী কৌশল ঠিক করতে ভিডিও কনফারেন্সে অংশ নেন সার্কভুক্ত আট দেশের শীর্ষ নেতারা।

প্রধানমন্ত্রী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সার্কভুক্ত দেশের শীর্ষ নেতাদের নিয়ে কার্যকর ভিডিও কনফারেন্স আয়োজনের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। 

ঢাকা থেকে এ ভিডিও কনফারেন্সে যুক্ত হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শেষের বক্তব্যে বলেন, ‘এ মহামারি মোকাবিলায় সার্কভুক্ত দেশগুলোকে সহযোগিতা ও সমন্বিত হয়ে কাজ করতে হবে। সমন্বয় করতে হবে আমাদের সম্মিলিত সামর্থ্য, অভিজ্ঞতা ও সম্পদ।’লজিস্টিক সাপোর্টসহ সক্ষমতা, অভিজ্ঞতা এবং কার্যক্রম সার্কভুক্ত দেশগুলোর সঙ্গে শেয়ার করতে বাংলাদেশ প্রস্তুত বলে জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের ভুলে যাওয়া উচিত নয় যে, বর্তমান বিশ্বে আমরা সবাই সবার সঙ্গে সংযুক্ত। তাই রোগ নিয়ন্ত্রণ ও জলবায়ু পরিবর্তনের মতো সমস্যাগুলো মোকাবিলায় আমাদের নিবিড়ভাবে সম্মিলিত হয়ে কাজ করতে হবে।’

ভিডিও কনফারেন্সে যোগ দেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবে রাজাপাকসে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, আয়োজক ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা জাফর মির্জা।


   আরও সংবাদ