ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

করোনা আতঙ্কে বন্ধ হলো ঢাকা বিশ্ববিদ্যালয়


প্রকাশ: ১৫ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা আতঙ্কে বন্ধ হলো ঢাকা বিশ্ববিদ্যালয়

   

ঢাবি রিপোর্টার : করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে  শিক্ষক- শিক্ষার্থীদের  দাবির মুখে বন্ধ ঘোষণা করা হলো ঢাকা  বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম। তবে চালু থাকছে আবাসিক হলের কার্যক্রম।   

আজ সোমবার এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

কর্তৃপক্ষ জানায়,    আগামী বুধবার (১৮ মার্চ) থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাবে। আগামী ২৮ মার্চ থেকে ফের কার্যক্রম শুরু হবে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, ১৮-২৮ মার্চ পর্যন্ত ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। পরবর্তীতে আরো বাড়ানোর দরকার হলে এ বিষয়ে বিবেচনা করা হবে।

তিনি বলেন, এটা একটা গ্লোবাল ইস্যু। বিশ্ববিদ্যালয়ের কিছু কিছু কার্যক্রম (ক্লাস, পরীক্ষা) সাময়িকভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যে সময়টি বন্ধ থাকবে সেটা আমরা মেকাপ করবো পরবর্তী ভ্যাকেশন থেকে যাতে শিক্ষার্থীদের একাডেমিক ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত না হয়।

তিনি আরো বলেন, সেজন্য ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ক্লাস-পরীক্ষা সাময়িক স্থগিত করা হয়েছে। প্যানিক মিটিগেশনের জন্য সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তটি নেয়া হয়েছে। তবে সংশ্লিষ্ট আবাসিক হল বন্ধের ব্যাপারে তিনি স্পষ্ট করে কিছু বলেননি।

এসময় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় ডীন, বিভাগের চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, হল প্রভোস্ট, প্রক্টর, চীফ মেডিকেল অফিসারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ