ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় ভ্রাম্যমাণ আদালতে মালদ্বীপ প্রবাসীর জরিমানা  


প্রকাশ: ১৯ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় ভ্রাম্যমাণ আদালতে মালদ্বীপ প্রবাসীর জরিমানা  

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি :  যশোরের চৌগাছায় প্রবাস থেকে ফিরে নিয়ম না মানা এবং ভ্রাম্যমাণ আদালতের কাছে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে মালদ্বীপ প্রবাসী আয়ূব হোসেনকে (৩৫) এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আয়ূব হোসেন উপজেলার ভগবানপুর গ্রামের বাসিন্দা।

শুক্রবার দুপুর একটায় উপজেলা ভগবানপুর গ্রামে আয়ূব হোসেনে বাড়িতে ভ্রাম্যমান আদালতের বিচারক ও চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম এই জরিমানা করেন। 

এসময় সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, স্থানীয় ইউপি সদস্য ইউসূফ হোসেন, ও পুলিশ
সদস্যরা উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে মালদ্বীপ প্রবাসী ওই ব্যক্তি গত ১১ মার্চ দেশে ফিরে সরকারি নির্দেশনা অমান্য করে প্রকাশ্যে চলাফেরা করতে থাকেন। স্থানীয় জনপ্রতিনিধিরা তাকে নিষেধ করলেও তিনি তাদের কথা শোনেন নি। এমনকি শুক্রবার দুপুরে তার বাড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময়ও তিনি আদালতকে মিথ্য তথ্য দেন এবং তর্কাতর্কি করতে থাকেন। পরে তার কাজগপত্র পরীক্ষা করে দেখা যায় তিনি ১১ মার্চ দেশে ফিরেছেন। পরে আদালতের কাছে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে তাকে এক হাজার টাকা জরিমানা করা হয় এবং তাকে চৌদ্দদিনের ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকতে নির্দেশ দেয়া হয়।

এরআগে শহরের সবজি বাজারে অভিযান চালিয়ে পেয়াজ-রসুনের দাম বেশি নেয়া ও মূল্য তালিকা না টাঙানোর অভিযোগে মঈনদ্দিন ওরফে বড়খোকা ও ওসমান আলী নামের দু’সবজি ব্যবসায়ীকে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এরপর ভ্রাম্যমান আদালত শহরের কয়েকটি চালের দোকানে গিয়ে ব্যবসায়ীদের চালের দাম না বাড়ানোর জন্য সতর্ক করে দেন।


   আরও সংবাদ