ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

তামিমকে বিশ্রামে যাওয়ার পরামর্শ সাকিবের


প্রকাশ: ৩১ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


তামিমকে বিশ্রামে যাওয়ার পরামর্শ সাকিবের

   

ইংল্যান্ড বিশ্বকাপ থেকে ব্যাট হাতে খুব বাজে সময় পার করছেন তামিম ইকবাল। নিজের সেরাটা দিতে ব্যর্থ হয়েছেন বিশ্বকাপের পুরো আসরে। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও দেখা গিয়েছে একই চিত্র।

তাই অফ ফর্মে থাকা তামিমকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছেন সাকিব আল হাসান। তামিমের খারাপ সময়ে পাশে দাঁড়িয়েছেন সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডারের বিশ্বাস, খুব ভালোভাবেই ঘুরে দাঁড়াবেন দেশের অন্যতম সেরা এই ওপেনার।

সাকিব বলেন, এখন খেলোয়াড়ের ক্যারিয়ারে খারাপ সময় যেতেই পারে। ব্যক্তিগতভাবে আমি মনে করি, ওর (তামিম) এখন খুব ভালো একটা বিরতি দরকার। নিজেকে ফিরিয়ে আনা, বিশ্রাম নেয়া এবং ফ্রেশ হওয়া এবং নিজেকে ফিরিয়ে আনা। আমার দৃঢ় বিশ্বাস ও খুব ভালোভাবে ঘুরে দাঁড়াবে।

বাজে সময় যাচ্ছে বলে তামিম নিজেই মনে করছেন ক্রিকেট থেকে একটা সাময়িক বিরতি দরকার। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে এমনই ইঙ্গিত দিয়েছিলেন তিনি। তামিম বলেন, বিশ্বকাপ থেকেই আমি নিজেকে নিজে ডুবিয়েছি। আমি চেষ্টা করেছি কিন্তু যথেষ্ঠ নয়। সম্ভবত আমার কিছু সময় নেয়া উচিত খেলার বাইরে এবং আত্মবিশ্বাস নিয়ে ফিরে আসা উচিৎ।

সর্বশেষ সাত ওয়ানডেতে তামিমের সংগ্রহ মাত্র ১১৪ রান। লঙ্কানদের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচের আগে টানা ছয় ম্যাচে বোল্ড হয়ে ফিরেছেন এই ওপেনার। সেই সঙ্গে তাঁর নেতৃত্বে শ্রীলঙ্কা সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ।


   আরও সংবাদ