ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য সুরক্ষায় শিশুরা


প্রকাশ: ২২ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


স্বাস্থ্য সুরক্ষায় শিশুরা

   

ইসমাঈল হুসাইন ইমু : করোনা ভাইরাস আতঙ্কে হাসি-খুশি পরিবেশ হঠাৎ করেই থমকে শিশুরা। সোমবার পর্যন্ত করোনার আক্রান্ত সংখ্যা ২৭জন। মৃত্যু সংখ্যা ৩ জন। বাবা-মায়েরা অনেকটা অসচেতন দেখা না গেলেও  স্বাস্থ্য সুরক্ষায় আগ্রহ বাড়ছে শিশুদের। 

রাজধানীতে সকাল হলে সন্তানদের বাসায় একা রেখে অফিসে ছুটছে অফিস মুখে বাবা-মায়েরা। তাই শিশুরা বাসায় একা একাই হাত-পা মুখ পরিস্কার পরিচ্ছন্ন রাখছে একাধিকবার। গোসলও করছেন একা একা। তবুও স্বাস্থ্য সুরক্ষায় পিছু হটছে না।

কীভাবে খাবে, ঘুমাবে, সময় কাটাবে সব নির্দেশনা দিয়ে বাবা-মায়েরা দায়িত্ব শেষ নয়। অফিসে গিয়ে ভিডিও কলে সন্তানের সঙ্গে কথা বলেন। 

একা থাকার দিনগুলোর কেমন কাটে ব্যাখ্যা দিতে গিয়ে ফার্ম‌গেট এলাকার অালমগীর হো‌সেন বলেন, স্বাস্থ্য সুরক্ষার জন্য সব সময় হাত পা সাবান দিয়ে পরিস্কার করে নিচ্ছি। 

এমন কি বিকালে ঘুম থেকে উঠে সবান দিয়ে হাত-মুখ ধুই। এবং বাসায় কেউ আসলেও তাদের হাত পরিস্কার করে বাসার ভিতরে প্রবেশ করতে দেই। সবাই যদি একটু সচেতন হন তাহলে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া ভয় কম। 

পুরান ঢাকার বা‌সিন্দা লি‌লি অাক্তার বলেন, মা-বাবা সকালে হলেই অফিসে যায়। আমি বাসায় থাকি ছোট ভাইকে নিয়ে। পরিস্কার-পরিচ্ছন্ন থাকি সব সময়। বিশেষ করে হাত-মুখ সাবান দিয়ে কয়েক বার ধুই। যাতে ধুলাবালি উড়ে এসেও আক্রান্ত না হই।


   আরও সংবাদ