ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

নিম্ন আয়ের মানুষদের ভাতা প্রদানের দাবি বিএনপির


প্রকাশ: ২২ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


নিম্ন আয়ের মানুষদের ভাতা প্রদানের দাবি বিএনপির

   

স্টাফ রিপোর্টার : লক ডাউনের সিদ্ধান্ত সরকারকে নিতে হবে বলে মন্তব্য করে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকারের মন্ত্রীরা বড় বড় কথা বলছেন কিন্তু কাজের কাজ কিছু তো দেখছি না। আমরা অনিশ্চয়তা মধ্যে আছি। সর্বত্রই স্বচ্ছতার অভাব দেখছি। 

তিনি বলেন, ডাক্তাররা বলছেন চিকিৎসা দেয়ার সরঞ্জাম নেই। ভাইরাসের নমুনা পরীক্ষার কিটস নেই। কোভিড টেস্টের পরীক্ষাগার শুধুমাত্র ঢাকায় একটি। এক জায়গায় পরীক্ষার ব্যবস্থা থাকায় সারাদেশের চিত্রটা কি একবার অনুমান করতে পারেন?  

আমির খসরু বলেন, মানুষের মৌলিক বিষয়গুলো সমন্বয় করা হচ্ছে না। লোকজন বেকার হয়ে গেছে। সরকারের পক্ষ থেকে তাদের পুর্নবাসনের ব্যবস্থা করা জরুরী। কিন্তু কোনো কিছু করা হচ্ছে বলে দেখছি না। আক্রান্ত হওয়ার পর মানুষ কোথায় যাবে কিভাবে সেবা পাবে তা অনেকাংশে জানেন না অনেকেই। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারে সমালোচনা করে বলেন, করোনাভাইরাস মোকাবিলায় পূর্বপ্রস্তুতি না থাকায় সরকারের ইচ্ছাকৃত উদাসীনতা ও ব্যর্থতা’কে দায়ী করেছেন। নিম্ন আয়ের মানুষের জন্য আপদকালীন পারিবারিক ভরণপোষণ ও বিশেষ ভাতা-বীমার ব্যবস্থা সরকারকেই করতে হবে। এটা করা অত্যন্ত জরুরি। 

তিনি বলেন, সবচেয়ে বড় ক্ষতিগ্রস্ত হয়ে গেছে নিম্ন আয়ের মানুষেরা, যারা রিকশা, সিএনজি চালায় এবং নির্মাণ শ্রমিক।


   আরও সংবাদ