ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে পিটিয়ে জখম!


প্রকাশ: ২৩ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গাজীপুরে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে পিটিয়ে জখম!

   


গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগরীর কোনাবাড়ি বাইমাইল এলাকায় চাঁদার টাকা না পেয়ে এক ব্যবসায়ীকে রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেছে এলাকার এক চাঁদাবাজ ও সন্ত্রাসী। 

মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। আহত ব্যবসায়ী কোনাবাড়ি থানায়  একটি অভিযোগ দায়ের করেন। 
এজাহার সূত্রে জানায়, কোনাবাড়ি পূর্বপাড়া এলাকার বাসিন্দা শিপন আহমেদ মাটির ঠিকাদারি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে।
গেল- দুই মাস যাবৎ কোনাবাড়ি এলাকার বাসিন্দা আবুল কালাম আজাদের ছেলে মামুন আল আজাদ (৩৮) শিপনের কাছে চাঁদা দাবি করে আসছিল। গেল-১৭ মার্চ ব্যবসায়ী শিপন আহমেদ দাবিকৃত চাঁদার ২ লাখ টাকা প্ররিশোধ করেন।
এক পর্যায়ে মঙ্গলবার সকালে শিপন আহমেদ তার মাটির ব্যবসায়ী প্রতিষ্ঠান বাইমাইল এলাকায় যান। এ সময় মামুন ওইখানে গিয়ে শিপন আহমেদকে তার ব্যবসা প্রতিষ্ঠান (সাইট) মামুনকে দিয়ে চলে যেতে বলে। শিপন আহমেদ এতে রাজি না হওয়ায় মামুন ক্ষিপ্ত হয়ে আবারো ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। পরে শিপন চাঁদা দিতে অস্বীকার করে। মামুন শিপনকে তার ব্যবসা ফেলে চলে যেতে বলে। আহত ওই ব্যবসায়ী চলে যেতে রাজি না হলে মামুনসহ আরো ২-৩ জন মিলে লোহার রড ও কাঠের বাটাম দিয়ে শিপন আহমেদকে এলোপাথাড়ি পিটিয়ে রক্তাক্ত জখম করে। পরে  শিপনের ডাক চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এসে শিপনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

 এ ঘটনায় শিপন বাদী হয়ে কোনাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। 
ব্যবসায়ী শিপন জানান, মামুন দীর্ঘদিন ধরে তার কাছে চাঁদা দাবি করে আসছিল। গেল- ১৭ মার্চ শিপন মামুনকে দুই লাখ টাকা চাঁদা দিতে বাধ্য হয়। এরপরও আবারো চাঁদা দাবি করে আসছিল। চাঁদা দিতে অস্বীকার করলেই তাকে এলোপাথাড়ি লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে। জানা গেছে, মামুন মাদক ক্রয়-বিক্রয় ও সেবনের সঙ্গে জড়িত । 

কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এমদাদ হোসেন জানান, শিপন আহমেদ মামুনের ইটভাটার কাছে মাটি কাটছিল। নিচে মামুনের ক্ষতিগ্রস্ত হয়। শিপন ক্ষতিপূরণ বাবদ তাকে ২ লাখ টাকা দেয়। মঙ্গলবার শিপনকে কি কারনে মারধোর করেছে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় শিপন একটি অভিযোগ দায়ের করেছেন।
ওসি আরো জানান, কয়েক মাস আগে মামুন মাদক সেবন প্রস্তুতিকালে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। পরে এলাকার কিছু বিশেষ ব্যক্তির অনুরোধে তাকে ছেড়ে দেওয়া হয়।


   আরও সংবাদ