ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আবরার হত্যা মামলার বিচার দ্রুত শেষ করতে টিম গঠন


প্রকাশ: ২৪ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


আবরার হত্যা মামলার বিচার দ্রুত শেষ করতে টিম গঠন

   

স্টাফ রিপোর্টার : রাতভর নির্যাতন করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার বিচার দ্রুত শেষ করতে প্রসিকিউশন টিম গঠন করে দিয়েছেন সরকার।

আইনজীবী মোশাররফ হোসেন কাজলকে প্রধান করে এ টিম গঠন করে আইন মন্ত্রণালয়ের সলিসিটর বিভাগ। টিমের বাকি দুই সদস্য হলেন অ্যাডভোকেট এহসানুল হক সমাজী ও অ্যাডভোকেট আবু আব্দুল্লাহ ভূঞা।

বুধবার (২৫ মার্চ) আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. রেজাউল করিমের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জাননো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ বিচারাধীন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা পরিচালনার জন্য তিন সদস্যের প্রসিকিউশন টিম গঠন করেছে আইন মন্ত্রণালয়।

আবরার হত্যাকাণ্ডের পর তার পরিবার আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ মামলাটি জরুরি বিবেচনা করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তির অনুরোধ জানিয়েছিলেন।

এরপর গত ১২ মার্চ দ্রুত বিচার ট্রাইব্যুনাল আইন,২০০২ এর ধারা ৬-এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার আবরার ফাহাদ হত্যা মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষে মামলাটি ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ স্থানান্তর করা হয়।

গত বছর ৬ অক্টোবর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে।

ওই দিন রাত তিনটার দিকে হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। আবরারকে হত্যার ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।


   আরও সংবাদ