ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

করোনা মোকাবিলায় সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস


প্রকাশ: ২৪ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা মোকাবিলায় সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস

   

স্টাফ রিপোর্টার : ঢাকায় অবস্থান করা বিদেশি নাগরিকদের সর্বোচ্চ সহযোগিতা করার নিশ্চয়তা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বুধবার (২৫ মার্চ) সন্ধ্যা বাংলাদেশে নিযুক্ত ভারত, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় পররাষ্ট্র মন্ত্রী এই আশ্বাস দেন।

রাষ্ট্রদূত ও মিশনপ্রধানদের কাছ থেকে মন্ত্রী তাদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ে খোঁজখবর নেন। পাশাপাশি বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের সব ধরনের সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

ড. মোমেন বলেন, কিছুদিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকবে। তবে পররাষ্ট্র মন্ত্রণালয় হটলাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করবে।

রাষ্ট্রদূতরা করোনাভাইরাস মোকাবিলায় সরকানের নেওয়া বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাতে পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূতরা করোনাভাইরাস মোকবিলায় আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূত বাংলাদেশের কাছে করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতাও কামনা করেন।


   আরও সংবাদ