ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

ফ্রান্সেও পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল


প্রকাশ: ২৬ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ফ্রান্সেও পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল

   

আন্তর্জাতিক ডেস্ক : করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যুর মিছিল যেন থামছেই না। এশিয়া, ইউরোপ, আমেরিকা কোনো অঞ্চলেই কোভিড-১৯ থেকে নিস্তার পাওয়া যাচ্ছে না। 

তবে মহাদেশ হিসেবে আনলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে ইউরোপ। এক ইতালিতেই মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। এরপর স্পেন থাকলেও. তাদের আরেক প্রতিবেশী ফ্রান্সেও পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল।

সর্বশেষ খবর অনুযায়ী গত ২৪ ঘণ্টা ফ্রান্সে ৩৬৫ জন মারা গেছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) এমন খবর দিয়েছে বিবিসি। যেখানে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৬৯৬।

এর আগে বুধবার দেশটিতে ২৩১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিল।

 চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৮ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৯৯ জনের। আক্রান্ত হয়েছে ৫ লাখের বেশি মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১ লাখ ২২ হাজার।

ইতালির পর সবচেয়ে বেশি মানুষ মারা গেছে স্পেনে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ১৪৫ জনের। এরপর চীনে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭ জনের। এরপর ইরানে ২ হাজার ২৩৪, তালিকায় ফ্রান্স রয়েছে পাঁচে, যুক্তরাষ্ট্রে ১ হাজার ৮২, যুক্তরাজ্যে ৪৭৭সহ বিশ্বের বিভিন্ন দেশে এ রোগে আক্রান্ত রোগীদের প্রাণহানির ঘটনা বেড়েই চলেছে।


   আরও সংবাদ