ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ঢাকা কমিউনিটি হাসপাতালে করোনা প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম


প্রকাশ: ৩১ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ঢাকা কমিউনিটি হাসপাতালে করোনা প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম

   

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস  (কোভিড-১৯) একটি সংক্রামক রোগ। বর্তমান বিশ্বে করোনাভাইরাস প্রাণঘাতি রূপে অগ্রসর হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট সরকারী কর্মসূচী অনুসরনের পাশাপাশি বেশ কিছু কার্যক্রম গ্রহন করেছে। ইতিমধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে সেমিনার, মিটিংসহ যে কোন ধরনের লোক সমাগম সাময়িক ভাবে বন্ধ করা হয়েছে। 

ঢাকা কমিউনিটি মেডিকেল হাসপাতালের মিডিয়া ইউং অফিসার ওয়াকার হোসেন তপন আজ এক প্রেস বিজ্ঞপ্তি এসব তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া হাসপাতালের প্রবেশ মুখসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে রোগী ও দর্শণার্থীদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে এবং  যে সমস্ত স্থানে হাত ধোয়ার ব্যবস্থা নেই সে সমস্ত স্থানে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে। 
এসবের পাশাপাশি ৬০ বছরের বেশি বয়সের স্টাফদের স্ববেতনে ছুটি প্রদান, ট্রাস্টের অন্তভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ছুটি এবং প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। 

তাছাড়া দেশের নিন্ম আয়ের মানুষদের মাঝে বিনা মূল্যে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, মাস্ক, সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়েছে। 

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস রোগী সনাক্ত হওয়ার পর দেশের বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান নানা রকম সচেতনতামূলক কর্মসূচী গ্রহন করেছে। তারই ধারাবাহিকতায়  ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট (ডিসিএইচটি) এবং কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি (সি.আই.এস.) কক্সবাজার এর হাকিমপাড়া ও জামতলি রোহিঙ্গা ক্যাম্পগুলোতে ব্যাপক  সচেতনতামূলক কর্মসূচি গ্রহন করেছে। 

ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট (ডিসিএইচটি) এর অঙ্গ প্রতিষ্ঠান পাবনা কমিউনিটি হাসপাতাল ও পাবনার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র থেকে করোনা প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে।


   আরও সংবাদ