ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় আরো ৩৫০ পরিবারে খাদ্য সহায়তা দিলেন মাসুদ চৌধুরীর


প্রকাশ: ৩১ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় আরো ৩৫০ পরিবারে খাদ্য সহায়তা দিলেন মাসুদ চৌধুরীর

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে আজও ৩৫০ পরিবারে চাল-ডালসহ নিত্যপণ্য প্রদান করা হয়েছে। এ নিয়ে গত চার দিনে তিনি বারো শতাধিক পরিবারে ব্যক্তি উদ্যোগে খাদ্য সহায়তা দিলেন।

বুধবার বিকাল থেকে উপজেলার ফুলসারা ইউনিয়নের জামিরা উত্তর ও দক্ষিণ পাড়া, চৌগাছা পৌরসভার ৭নং ওয়ার্ডের বস্তিপাড়া, জগদীশপুর ইউনিয়নের মাড়–য়া, কান্দি, আড়কান্দি ও স্বর্পরাজপুর গ্রামের ৩৫০ পরিবারে উপস্থিত হয়ে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেন। 

প্রতি পরিবারে ৫ কেজি করে চাল, ৫শ গ্রাম করে মসুর ডাল, ২ কেজি আলু, একটি করে সাবান, একটি করে মাস্ক ও করোনা ভাইরাস সচেতনতা প্রচারপত্র বিতরণ করেন। করোনা ভাইরাসের কারনে হঠাৎ করেই কর্মহীন হয়ে পড়া দিন মজুর এসব পরিবারের মানুষকে খাদ্য সামগ্রী দিতে তিনি ‘ফুড ফর লাইফ’ নামে একটি বেসরকারি সেচ্ছাসেবী সংস্থার ব্যানারে খাদ্যদ্রব্য পৌছে দিচ্ছেন। 

একটি ট্রাকে করে তিনি এসব সামগ্রী নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ওইসব পরিবারের সদস্যদের খাদ্যসামগ্রী দিচ্ছেন।

এর আগে মঙ্গলবার উপজেলার পুড়াপাড়া, পৌরসভার ৪নং ওয়ার্ডের আদিবাসি পাড়া, চৌগাছা সদর ইউপির কয়ারপাড়া, লস্কারপুর ও সিংহঝুলি ইউনিয়নের নিউমার্কেট এলাকার প্রায় চারশত পরিবারে খাদ্য সহায়তা দেন। 

গত সোমবার পৌরসভার ৩নং ওয়ার্ডের তারিনিবাসসহ বিভিন্ন এলকায় তিনশতাধিক, রবিবার তার নিজের ফুলসারা ইউনিয়নের জামিরা, আফরা ও সলুয়া ঋষিপল্লীর ২ শতাধিক পরবারে তিনি খাদ্য সহায়তা প্রদান করেন।

উপজেলা আওয়াসী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এই যুদ্ধে জয়লাভ করতে হলে প্রত্যেককে ঘরে থাকা নিশ্চিত করতে হবে। এ কারনে আমি সমাজের নি¤œআয়ের মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এই পরিস্থিতিতে সমাজের সকল বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাড়ানো জরুরি বলে মনে করছি।

এসময় তার সাথে ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল কাদের, উপ দপ্তর সম্পাদক শফিক হায়দার লাভলু, জগদীশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, ইউপি সদস্য আনোয়ার হোসেন, সাংবাদিক শ্যামল দত্ত, ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজ হোসেন, রুবেল হোসেন, ফুড ফর লাইফ স্বেচ্ছাসেবি সংগঠনের সদস্য মারুফ আহমেদ, আল আমিন, শরিফুল ইসলাম, চঞ্চল আহমেদ, রিয়াজ মাহমুদ, হিমেল প্রমুখ।


   আরও সংবাদ