ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

জ্বর, সর্দি ও কাশি নিয়ে কালীগঞ্জে এক নারীর মৃত্যু আতঙ্কে ঘরছাড়া প্রতিবেশীরা


প্রকাশ: ৩১ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জ্বর, সর্দি ও কাশি নিয়ে কালীগঞ্জে এক নারীর মৃত্যু আতঙ্কে ঘরছাড়া প্রতিবেশীরা

   

সাতক্ষীরা থেকে শিমুল : কালিগঞ্জে দুই সন্তানের জননী রাশিদা পারভীন শিল্পীর (২৫) মৃত্যু নিয়ে  তোলপাড়। নানান জল্পনা কল্পনার এক পর্যায়ে স্বামীর বাড়িতেই দুপুরে দাফন সম্পন্ন হয়েছে। সে উপজেলার দঃ শ্রীপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের হাফেজ সিরাজুল ইসলাম কারিকরের স্ত্রী ও বন্দকাটি গ্রামের মৌলুভী আব্দুস সালাম এর কন্যা। 

বুধবার (১ লা এপ্রিল) ভোর ৫ টায় সর্দি, জ্বর ও  সামন্য দমকর্ষ্টে চিকিৎসাধীন অবস্থায় পিত্রালয়ে মৃত্যুবরণ করে। 

শিল্পীর মৃত্যুর পর এলাকায় ব্যাপকভাবে "করোনা"র গুজব ছড়ানো হয়। এই আতঙ্কে নিকটজনেরাসহ প্রতিবেশীরা আতঙ্কিত হয়ে পড়ে। 

ইউপি সদস্য মনিরুজ্জামান কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেলকে অবহিত করেন। ইউএনও বিষয়টি দ্রুত উপজেলা স্বাস্থ্য ও প,প কর্মকর্তাকে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন এবং স্থানীয় চেয়ারম্যানকে পরিস্থিতি পর্যবেক্ষনে রাখার নির্দেশ দেন।

জানা গেছে, গত শুক্রবার (২৭ মার্চ) দিবাগত গভীর রাতে রাশিদা পারভীন শিল্পীর অতিরিক্ত গ্যাসের কারণে বমি শুরু হয়। যা শনিবার সকাল পর্যন্ত চলমান ছিল। একপর্যায়ে তার শরীরে জ্বর চলে আসে এবং হালকা দমকষ্ট ও কাশি হয়।

অবস্থার অবনতি হলে সিরাজুল ইসলাম শশুরের পরামর্শে দুপুরের পর শিল্পীকে তার বাপের বাড়ি বন্দকাটি গ্রামে নিয়ে যায়। সন্ধ্যায় গ্রাম্য চিকিৎসক ডাঃ রহুল আমিনকে ডাকরে তিনি  শিল্পীর শরীরে ১০৩ ডিগ্রী সেলসিয়াস জ্বর ও ৬০/৯০ ডিগ্রী প্রেসার এবং শ্বসকষ্ট লক্ষ্য করেন। 

রহুল আমিনের দেওয়া ব্যবস্হাপত্র অনুযায়ি ওষুধ খেয়ে তার জ্বর ও শ্বাসকষ্ট কমে যায়। তবে বুকে গ্যাসের ব্যাথা কমেনি। মঙ্গলবার সকালে তিনি হোমিও চিকিৎসক ঠেকরা জামে মসজিদের পেশ ইমাম আব্দুস সামাদের কাছে চিকিৎসা নেন।


শিল্পীর পিতা বন্দকাটি গ্রামের মৌলভী আব্দুস সালাম জানান, মঙ্গলবার দিবাগত রাত দু’টার দিকে তার মেয়ে শিল্পীর বমি হয়। জামাই যথাযথ চিকিৎসা দেওয়ার চেষ্টা করে আমাকে জানায় এবং মেয়েকে আমার বাড়িতে পাঠায়। আমিও ঠিকঠাক চিকিৎসার ব্যবস্থা করেছি।  একপর্যায়ে আমার মেয়ে সৃষ্টিকর্তার ডাকে বুধবার ফজরের নামাজের মৃত্যুবরন করে। তবে কষ্ট লাগছে পাড়ার লোক করোনার গুজব ছড়িয়ে বিপাকে ফেলার চেষ্টা করেছে এজন্যে।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প,প কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান বুধবার বেলা  ১২ টায় বন্দকাটি যান এবং  প্রতিনিধিকে বলেন, করোনা রোগের লক্ষণ ছিল না। তার গ্যাস ও স্বাষকষ্টর্জনীত সমস্যা ছিল। চিকিৎসকের পূর্বের ও বর্তমানের ব্যবস্থাপত্র দেখে এবং স্বজনের নিকট জেনে এমন তথ্য পেয়েছি।

সব গুঞ্জন আর নানান কথার ইতিটেনে শিল্পীকে স্বামীর বাড়ীতে ধর্মীয় অনুশাসন মেনে দাফন সম্পন্ন করা হয়েছে আজ বুধবার বেলা ২ টায়।


   আরও সংবাদ