ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

রাজধানীর শেরেবাংলা নগরে জীবাণুনাশক ঔষধ ছিটানো হয়েছে


প্রকাশ: ১ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রাজধানীর শেরেবাংলা নগরে জীবাণুনাশক ঔষধ ছিটানো হয়েছে

   

স্টাফ রিপোর্টার : কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকার দুই সিটি করপোরেশনের উদ্যোগে জীবাণুনাশক ছিটানোর কাজ। রাজধানীর শেরেবাংলা নগর হৃদরোগ,শিশু হাসপাতাল, টিবি অ্যাজমা, নিটোর, মানুসিক, কিডনি হাসপাতালে প্রতিদিনের ন্যায় আজও।

বৃহস্পতিবার জীবাণুমুক্ত ঔষধ গাড়িতে করে উত্তর সিটি কর্পোরেশনের কর্মীদের স্প্রে পাইপের মাধ্যমে হাসপাতালের প্রবেশ পথ থেকে পুরো হাসপাতাল চত্বরসহ প্রধান সড়কগুলোতে সিটি কর্পোরেশনের গাড়ি জীবাণুনাশক ছিটাচ্ছে দেখা যায়। 

উত্তর সিটির বিশাল এলাকায় জীবাণুনাশক ছিটানোর কাজে ব্যবহার হচ্ছে ৮টি গাড়ি।তবে এ কার্যক্রম সীমাবদ্ধ থাকছে গুটিকয়েক এলাকার প্রধান সড়কগুলোতেই।

এদিকে স্থানীয়রা জানান, মূল রাস্তায় দেয়া হয়, অলিগলিতে জীবাণুনাশক দেয়া হয় না। বিষয়টি স্বীকার করে উত্তরের মেয়র জানালেন দু’একদিনের মধ্যেই অলিগলিও জীবাণুমুক্ত করা হবে। উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেন, একটি গাড়ি দুটি ওয়ার্ডের জন্য আমরা নতুন করে তৈরি করছি। 

তবে আগামী ৩ দিন পর থেকে দেখবেন অলিতেগলিতে যেখানে ছোট গাড়িগুলো ঢুকতে পারে, সেখানে গাড়ি থেকে স্প্রে করা হবে। জীবানু নাশক গাড়ীতে কর্মকরত স্বপন জানালেন দেশে করোনার শুরু ১৪ মার্চ থেকে নগরীর হাসপাতালসহ সড়কে জীবাণুনাশক ছিটানোর কাজ করছি।


   আরও সংবাদ