ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

চৌগাছার কর্মহীন পরিবারে সেচ্ছাসেবী সংস্থা ‘অগ্রযাত্রা’র খাদ্য সহায়তা


প্রকাশ: ১ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছার কর্মহীন পরিবারে সেচ্ছাসেবী সংস্থা ‘অগ্রযাত্রা’র খাদ্য সহায়তা

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় করোনা ভাইরাস সংক্রমণ গৃহে অবস্থানকারী কর্মহীন হয়ে পড়া মানুষদের জন্য এগিয়ে এসেছে স্বেচ্ছায় রক্তদানকারী সংগঠন ‘অগ্রযাত্রা’। 

এসএসসি ০৭-০৯ ব্যাচের সৌজন্যে বৃহস্পতিবার থেকে সংস্থাটির স্বেচ্ছাসেবীরা পৌর এলকার ১৩০ টি পরিবারে খাদ্য সহায়তা পৌছে দিয়েছেন।

তারা কর্মহীন এসব পরিবারে ৫ কেজি করে চাল, মিষ্টিকুমড়ো, বেগুন, গোল আলু, ডাল, তেল, সাবানসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌছে দেন।

সংস্থাটির সভাপতি ব্যবসায়ী হাসিবুর রহমান হাসিব ও সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদের নেতৃত্বে খাদ্য পৌছে দেয়া কার্যক্রমে অংশ নেন ডা. ফয়সাল হোসেন, ইব্রাহিম হোসেন, আব্দুর রশীদ রাজুসহ সংস্থাটির ১৫ সদস্যের কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সংস্থাটির সদস্যরা ‘ফ্রি করোনা চৌগাছা’র ব্যানারে সরকারি ঘোষণার পর থেকেই উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে সচেতনতা সৃষ্টির কাজ করে আসছিলেন। 

এ উদ্যোগের মধ্যে ছিল প্রচারপত্র বিতরণ, মাইকিং করে প্রশাসনের বিভিন্ন নির্দেশনা প্রচার করা, শহরের দোকান-পাট বন্ধ করতে প্রশাসনের সহায়তা করে ব্যবসায়ীদের বুঝিয়ে দোকান বন্ধ রাখতে সহায়তা করা। ছুটির দিনগুলিতে খোলা রাখা মুদি, ফার্মেসি, খাবরের দোকানের সামনে ডিসটেন্স চিহ্ন একে দেয়াসহ নানা প্রচারণা মূলক কাজ করে আসছিলেন। এবারে তারা ঘরে অবস্থানকারী কর্মহীন মানুষদের জন্য খাবার নিয়ে বাড়িবাড়ি পৌছে দিলেন।


   আরও সংবাদ