ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

চৌগাছার ৩শ পরিবারের ১০ দিনের খাবার দেবে গ্রামবাসী


প্রকাশ: ১ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছার ৩শ পরিবারের ১০ দিনের খাবার দেবে গ্রামবাসী

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে একটি গ্রামবাসীর উদ্যোগে ওই গ্রামের ৩০০ কর্মহীন পরিবারকে আগামী দশদিন খাদ্যসামগ্রী দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। 

একই সাথে গ্রামটিকে স্থানীয়ভাবে লকডাউন করা হয়েছে। আগামী ১১ এপ্রিল
পর্যন্ত গ্রামে বাইরের কেউ আসবেনা, গ্রাম থেকে কেউ বাইরে যাবেন না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার উপজেলার নারায়ণপুর ইউনিয়নের চাঁদপাড়া গ্রামের বাসিন্দারা এই উদ্যোগ নিয়েছেন। চাঁদপাড়া উপজেলার অন্যতম বৃহৎ গ্রাম। গ্রামটিতে প্রায় দেড় হাজার পরিবারের বসবাস। তিন হাজারের ওপরে রয়েছে গ্রামটির ভোটার।

গ্রামের কর্মহীন হয়ে পড়া তিনশ পরিবারের খাদ্যসরবরাহ নিশ্চিতে গ্রামের বাসিন্দা ও নারয়াণপুর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন মুকুলকে সভাপতি ও চৌগাছা প্রেসক্লাবের সম্পাদক প্রভাষক অমেদুল ইসলামকে সম্পাদক করে ২১ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

গ্রামের এই কমিটির সম্পাদক ও চৌগাছা প্রেসক্লাবের সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম বলেন গ্রামের যারা বিভিন্ন শ্রেণির চাকুরিজীবি, ব্যবসায়ী, প্রবাসী আছেন সবাই মিলে গ্রামের এই তিনশত পরিবারের আগামী দশদিনের খাদ্যসামগ্রী সরবরাহ করবো। গ্রামে প্রায় দেড় হাজার পরিবারের বসবাস। এরমধ্যে তিনশত পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিরা কর্মহীন হয়ে পড়েছেন। 

আগামী দশ দিন এই তিনশত পরিবারকে আমরা গ্রামের মানুষ খাদ্যসামগ্রী দিয়ে চালিয়ে নিতে পারবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, একই সাথে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী দশ দিন আমাদের গ্রামে বাইরের কোন মানুষ আসবেনা। গ্রামের কোন মানুষও বাইরে যাবেন না।


   আরও সংবাদ