ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

করোনা’র ভয়াবহতা মোকাবেলায় মণিরামপুরে অভিযান অব্যাহত


প্রকাশ: ১ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা’র ভয়াবহতা মোকাবেলায় মণিরামপুরে অভিযান অব্যাহত

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : করোনা’র ভয়াবহতা মোকাবেলায় মণিরামপুর উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে।  

বৃহস্পতিবার(২ এপ্রিল) সকাল থেকে জনগণের সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষ্যে সরকারের নির্দেশনা অনুযায়ী চলমান অভিযানের অংশ হিসেবে মণিরামপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে পৌর শহরসহ বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয়েছে। 

উপজেলার বিভিন্ন হাট-বাজার বিশেষ করে পৌর শহরে জনসমাগম রোধ ও জনগনকে ঘরমুখী করতে যানবহন চলাচলের উপর এ অভিযানকালে বিশেষ কঠোরতা আরোপ করা হয়। অভিযান পরিচালনার সময় বহু যানবহনের চালককে জরিমানার দন্ড প্রদান করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী’র নেতৃত্বে এ অভিযানে অংশ নেন জেলা ভূমি হুকুম কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার। এ সময় সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।  

জানা যায়, প্রাণঘাতী করোনা মোকাবেলায় মণিরামপুর উপজেলাব্যাপী উপজেলা প্রশাসন ও সেনাবাহিনী এবং পুলিশ বাহিনীর অনেকগুলো টিম বৃহস্পতিবার দিন ব্যাপি নিরলসভাবে কাজ করেছেন।

উপজেলা সদর ও বিভিন্ন ইউনিয়নে করোনা মোকাবেলায়  জনগনকে সচেতন করতে প্রচার মাইক বের করা হয়। জনগনকে সচেতন করতে প্রচরনায় বিশেষভাবে তাগিদ দিয়ে বলা হয় অযথা ঘরের বাইরে বের হবেন না, জনসমাগম না করে সামাজিক দূরত্ব বজায় রাখুন। বাসা-বাড়িতে থাকুন। নিজে নিরপদে থাকুন, অন্যকে নিরাপদে রাখুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। 

এ ছাড়া জনগণের স্বার্থে উপজেলার সকল হাট-বাজারে মুদী দোকান সকাল থেকে বেলা ২ টা পর্যন্ত এবং কাঁচাবাজার ও মাছ-মাংসের দোকান সকাল থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এবং ঔষধের দোকান স্বাভাবিকভাবে খোলা রাখার নির্দেশনা দিয়ে অন্য সকল দোকানপাঠ বন্ধ রাখার জন্য প্রচারনা চালনা হয়। 

জনগণকে ঘরমুখী রাখতে যানবহন চলাচলের উপর বিশেষভাবে বিধি নিধেষাজ্ঞা জারি করা হয়েছে। সরকারের পরবর্ত্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ ধরনের কঠোরতা বলবত থাকবে এবং এর ব্যত্যয় যারা ঘটাবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে বিশেষভাবে অবগত করা  হয়েছে।


   আরও সংবাদ