ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

সন্ধ্যায় শীতল পরশ নিয়ে হাজির হবে বৃষ্টির ফোটা


প্রকাশ: ২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


সন্ধ্যায় শীতল পরশ নিয়ে হাজির হবে বৃষ্টির ফোটা

   

বিএন নিউজ ডেস্ক : বৈশাখ আগমণের বার্তা দিয়ে যাচ্ছে কয়দিন ধরে। আর দিন দশেক পরেই মিলবে তার দেখা। তবে কালবৈশাখীর আভাস মিলতে শুরু করেছে এর মধ্যেই। বৃষ্টির দেখাও মিলছে থেকে থেকে। চৈত্রের দাবদাহে সে সামান্য বৃষ্টি অবশ্য শরীরে শীতলতা আনে না ততটা। তারপরও বৃষ্টির ছোঁয়ায় নতুন সতেজতায় সেজে ওঠে সবুজে ছেয়ে যাওয়া গাছেরা।

গেল সন্ধ্যাতেই ক্ষণিক ঝড়-ক্ষণিক বৃষ্টি যেভাবে ছুঁয়ে গেছে রাজধানীবাসীকে, চৈত্রের কড়া রোদে করোনা আতঙ্কের ঘরবন্দি সময়ে তা ছিল শীতল পরশের মতোই। আবহাওয়া অফিস বলছে, এদিনও কড়া রোদের তেজে যখন প্রাণ যায় যায় অবস্থা, ঠিক সে সময় শীতল পরশ নিয়ে হাজির হতে পারে বৃষ্টির ফোটা।

আবহাওয়া অফিসের তথ্য, শুক্রবারের (৩ এপ্রিল) এই ছুটির দিনটিতে রাজধানীসহ দেশের অধিকাংশ স্থানে দিনভর রাজত্ব থাকবে সূর্যেরই। মাঝে মাঝে মেঘ এসে ঢেকে দেওয়ার চেষ্টা করতে পারে সূর্যকে। পড়ন্ত বিকেলে যখন সূর্য ডুবি ডুবি, তখনেই হয়তো হাওয়া-জলে শীতল হবে ধরা। তবে মাঝারি ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রপাতের উৎপাতও থাকবে।

আবহাওয়াবিদ একে এম নাজমুল হক বলেন, আজ বরিশাল, চট্টগ্রাম ও সিলেটসহ এর আশপাশের অঞ্চলগুলোতে দিনের যেকোনো সময় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে হালকা থেকে মাঝারি বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রাই কিছুটা কমবে।

এই আবহাওয়াবিদ প্রায় একই ধরনের সম্ভাবনার কথা বললেন রাজধানীর ক্ষেত্রেও। তবে দিনের যেকোনো সময় নয়, বৃষ্টিটা রাজধানীতে সন্ধ্যার দিকেই, কিংবা সন্ধ্যা পেরিয়েই আসতে পারে। তার আগ পর্যন্ত মেঘের ভেলা সূর্যকে মাঝে মাঝে ঢেকে দিলে তাপটা একটু কমই লাগতে পারে। নইলে ঘরবন্দি অবস্থাতেও পড়ুতে হবে রোদের তেজে।


   আরও সংবাদ