ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে জনপ্রতিনিধিরাই করোনার নিয়ম মানছেন না


প্রকাশ: ২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গাজীপুরে জনপ্রতিনিধিরাই করোনার নিয়ম মানছেন না

   

গাজীপুর সংবাদদাতা : গাজীপুর মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলায় গত কয়েকদিন ধরে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে করোনা ভাইরাসের নিয়ম মানা হচ্ছে না।

বিভিন্ন রাজনৈতিক সংগঠনের ব্যক্তি ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা এ অনিয়ম করছেন। করোনার নিয়ম কানুন তোয়াক্কা না করেই অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন রাজনৈতিক নেতাকর্মীরা।

উপজেলা প্রশাসন ও পুলিশ সদস্যদের বাধা ওপেক্ষা করেই প্রতিদিনই নগরীসহ উপজেলার কোথাও না কোথাও ত্রাণ বিতরণের নামে জড়ো করা হচ্ছে লোকজন।

আবার অনেক নেতাকর্মীরাও বেশি বেশি লোক জড়ো করে ত্রাণ দেওয়ার চিত্র ছবি তুলে ফেসবুকসহ সামাজিক সাধ্যমে প্রচারও করছেন। অপর দিকে সরকারি উপজেলা খাদ্য অধিদপ্তরের খাদ্য বিভাগের ডিলাররা দশ টাকা কেজি চাল বিক্রয়কারীরাও করোনার সামাজিক নিরাপত্তা দ্রুত বজায় না রাখার অভিযোগ উঠেছে।

ক্রেতারা নিজেদের গা ঘেষে চাল ক্রয় করার কারণে করোনা সংক্রামক দ্রুত বিস্তার করার সম্ভবনা রয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, বৃস্পতিবার ও শুক্রবার দিনব্যাপি নগরীর কোনাবাড়ি, কাশিমপুর, বাসন, সদর থানাসহ জেলার কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের আওয়ামী লীগের নেতা শাহীন আলমগীর, ফরিদ আহম্মদসহ ২০-২৫ জন কর্মী চা, বাগান, ঝিংহাটি, পিপড়াশীট গাছবাড়ী এলাকায় দিনমজুর একত্রিত করে করোনা ভাইরাসের নিময় না মেনেই খাদ্য সামগ্রী বিতরণ করছে।

গত তিন-চারদিন ধরে সরকার দলীয় নেতাকর্মী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা একই পদ্ধতি অবলম্বন করে খাদ্য বিতরণ করছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা জানান, বেশ কয়েক দিন ধরে উপজেলা প্রশাসন, থানা কতৃপক্ষ ও স্বাস্থ্য বিভাগমানুষকে দুরত্ব বজায় রেখে চলার পরামর্শ দিচ্ছেন। সেনাবাহিনী নানা স্থানে টহল দিলেও হাট বাজার ও জনবহুল স্থানে ভীড় এড়িয়ে চলার নির্দেশ মানছেন না। 

কোনাবাড়ি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, জনপ্রতিনিধিরাই যদি নিয়ম না মেনে চলে তাহলে আর কিছু করার থাকে না। দুরত্ব বজায় রেখে বা বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণের নিয়ম থাকলেও তা মানা হচ্ছে না। প্রতিদিন কোন না কোন ব্যক্তি প্রতিষ্ঠান নানা ত্রাণ সামগ্রী ও খবার সরবরাহ করার হিড়ীক ফেলেছে। সেখানে নিয়ম নীতি না মেনে, যে যার মত ত্রাণ ও সামগ্রী বিতরণ করছেন। ফলে করোনা ভাইরাসের ঝুঁকি কিন্তু থেকেই যাচ্ছে যা এলাকায় ক্ষতির কারণ হতে পারে। আবার অনেক সরকার দলীয় নেতাকর্মী নিয়ে জাকজমকপুর্ণ জন্মদিনও পালন করেছেন।

বোয়ালী ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ আহম্মদ জানান, আমরা সামাজিক দ্রুত বজায় রেখেই ত্রাণ বিতরণ করেছি। করোনার নিয়মকানুন সব মেনেই অসহায়দের মাঝে ত্রাণ বিরতণ কার্যক্রম করছি।

কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) সানোয়ার জাহান জানান, সকল দায়িত্বশীল লোকদের করোনা ভাইরাস মোকাবিলা করার জন্য সামাজিক দ্রুত বজায় রাখার

অনুরোধ করা হয়েছে। সকলকে এ বিষয়ে এক সাথে কাজ করতে হবে।


   আরও সংবাদ