ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

চৌগাছার আরো ৫৫০ পরিবারে খাদ্য পৌছালেন মাসুদ চৌধুরী


প্রকাশ: ২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছার আরো ৫৫০ পরিবারে খাদ্য পৌছালেন মাসুদ চৌধুরী

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে আজ আরো ৫৫০ পরিবারে চাল-ডালসহ নিত্যপন্য প্রদান করা হয়েছে। 

এনিয়ে গত ছয়দিনে তিনি ২ হাজার ৩শত পরিবারে ব্যক্তি উদ্যোগে খাদ্য সহায়তা দিলেন।

শুক্রবার বিকাল থেকে সন্ধ্যারাত পর্যন্ত তিনি উপজেলার পাতিবিলা ইউনিয়নের পাতিবিলা ও নিয়ামতপুর, হাকিমপুর ইউনিয়নের দেবীপুর ও হাকিমপুর, নারায়নপুর ইউনিয়নের চাঁদপাড়া, বাদেখানপুর ও পেটভরা এবং চৌগাছা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাজীপাড়া-ঋষিপাড়ায় এই খাদ্য সহায়তা প্রদান করেন। 

একইসাথে খাদ্য বিতরণকালে তিনি সাধারণ মানুষকে করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে বুঝিয়ে তাদের বাড়িতে অবস্থান করতে অনুরোধ করেন।

প্রতি পরিবারে ৫ কেজি করে চাল, ৫শ গ্রাম করে মসুর ডাল, আলু, মিষ্টি কুমড়ো, বেগুন, একটি করে সাবান, ১টি করে মাস্ক ও করোনা ভাইরাস সচেতনতা প্রচারপত্র বিতরণ করেন। করোনা ভাইরাসের কারনে হঠাৎ করেই কর্মহীন হয়ে পড়া দিন মজুর এসব পরিবারের মানুষকে খাদ্য সামগ্রী দিতে তিনি ‘ফুড ফর লাইফ’ নামে একটি বেসরকারি সেচ্ছাসেবী সংস্থার ব্যানারে খাদ্যদ্রব্য পৌছে দিচ্ছেন। একটি ট্রাকে করে তিনি এসব সামগ্রী নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ওইসব পরিবারের সদস্যদের খাদ্যসামগ্রী দিচ্ছেন।

এর আগে বৃহস্পতিবার ফুলসারা ইউনিয়নের বলিদাপাড়া, নারায়ণপুর ইউনিয়নের হাজরাখানা, চৌগাছা সদরের কয়ারপাড়া, পৌরসভার মাঠপাড়া পাড়া ও ঋষিপাড়া, ধুলিয়ানি ইউনিয়নের ফতেপুর গ্রামে, বুধবার উপজেলার ফুলসারা ইউনিয়নের জামিরা উত্তর ও দক্ষিণ পাড়া, চৌগাছা পৌরসভার ৭নং ওয়ার্ডের বস্তিপাড়া, জগদীশপুর ইউনিয়নের মাড়–য়া, কান্দি, আড়কান্দি ও স্বর্পরাজপুর গ্রামের ৩৫০ পরিবারে খাদ্য সহায়তা দেন। মঙ্গলবার উপজেলার
পুড়াপাড়া, পৌরসভার ৪নং ওয়ার্ডের আদিবাসি পাড়া, চৌগাছা সদর ইউপির কয়ারপাড়া, লস্কারপুর ও সিংহঝুলি ইউনিয়নের নিউমার্কেট এলাকার প্রায় চারশত পরিবারে খাদ্য সহায়তা দেন। 

সোমবার পৌরসভার ৩নং ওয়ার্ডের তারিনিবাসসহ বিভিন্ন এলকায় তিনশতাধিক, রবিবার তার নিজের ফুলসারা ইউনিয়নের জামিরা, আফরা ও সলুয়া ঋষিপল্লীর ২ শতাধিক পরবারে তিনি খাদ্য সহায়তা প্রদান করেন।

উপজেলা আওয়াসী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এইযুদ্ধে জয়লাভ করতে হলে প্রত্যেককে ঘরে থাকা নিশ্চিত করতে হবে। এ কারনে আমি সমাজের নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এই পরিস্থিতিতে সমাজের সকল বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাড়ানো জরুরি বলে মনে করছি।

এসময় তার সাথে ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি, চৌগাছা

প্রেসক্লাবের সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু জাফর, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য মামুন কবীর, যুবলীগ নেতা শাহিনুর রহমান শাহিন, ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজ হোসেন, রুবেল হোসেন, সোহেল রানা, ফুড ফর লাইফ স্বেচ্ছাসেবি সংগঠনের সদস্য মারুফ আহমেদ রাব্বি, আল আমিন, শরিফুল ইসলাম, চঞ্চল আহমেদ, রিয়াজ মাহমুদ, হিমেল প্রমুখ।


   আরও সংবাদ