ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির বিকল্প নেই : এমপি নাসির উদ্দিন


প্রকাশ: ৩ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির বিকল্প নেই : এমপি নাসির উদ্দিন

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : করোনা প্রতিরোধের সবচেয়ে বড় উপায় হচ্ছে সচেতনতা। নিজে সচেতন হোন এবং আশপাশের সকলকে সচেতন করুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন এবং সর্বোপরি বাড়িতে থাকুন। ছোটখাটো অসুখে  ঘাবড়ে না গিয়ে ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন। অতিরিক্ত অসুস্থ হলে হাসপাতালে ডাক্তারের শরণাপন্ন হোন। কিন্তু কোনোভাবেই সামাজিক দূরত্ব নষ্ট করা যাবে না। এভাবেই করোনা প্রতিরোধে সরকারের সকল বিধি-নিষেধ মেনে চলার জন্য আহ্বান জানান যশোর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

শনিবার বেলা ১১ টায় চৌগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি আয়োজিত 'করোনা প্রতিরোধে করণীয়' শীর্ষক মতবিনিময় সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

এমপি নাসির উদ্দিন বলেন, আজ (শনিবার) থেকে সকল সরকারি বরাদ্দ, ব্যক্তি বা প্রতিষ্ঠানের উদ্যোগে যে সকল অনুদান আর্তমানবতার সেবায় দেওয়া হবে সে সমস্ত অনুদান উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সমন্বয়ে উপজেলা থেকে সমন্বয় করে বিতরন করা হবে। এজন্য তিনি সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে যারা অনুদান দিতে আগ্রহী তাদের সকল অনুদান উপজেলা করোনা প্রতিরোধ কমিটির কাছে জমা দিতে বলেন।

সভায় সংসদ সদস্যকে প্রধান উপদেষ্টা, উপজেলা চেয়ারম্যানকে উপদেষ্টা এবং উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি করে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি গঠন ও দুঃস্থ, গরীব ও মেহনতী মানুষকে সহায়তা দিতে একটি কল্যাণ তহবিল গঠন করা হয়। 

তহবিলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এস হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী তাৎক্ষণিকভাবে ২৫ হাজার টাকা করে, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তবিবর রহমান খান ২১ হাজার ৫ শ টাকা, পাশাপোল ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  অবাইদুল ইসলাম সবুজ ও স্বরুপদাহ ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন ১০ হাজার টাকা করে অনুদান জমা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা করোনা প্রতিরোধ কমিটির উপদেষ্টা ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. আনিসুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক ও ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী। 

অন্যান্যের মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক ও জগদীশপুর ইউপি চেয়ারম্যান  তবিবুর  রহমান খান ও এসএম সাইফুর রহমান বাবুল, পৌর মেয়র নুরুদ্দিন আল মামুন হিমেল, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিত্র জয়, ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহারসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তবৃন্দ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু, ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগ সভাপতি এহসানুল হাবিব শিপলু, পৌর কাউন্সিলর জিএম মোস্তফা, সাবেক কাউন্সিলর সিদ্দিকুর রহমান, সার্জেন্ট (অব) আতিয়ার রহমান উপস্থিত ছিলেন।

এদিন সকালে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত উপজেলা স্বাস্থ্য কমিটির সমন্বয় সভা ও করনা বিষয়ক করণীয় সভায়ও প্রধান অতিথির বক্তৃতা করেন। এরপর শহরের ফারহানা টাওয়ারের সামনে উপজেলা আওমী লীগের সদস্য জসিম উদ্দিনের উদ্যোগে খাদ্যসহায়তা বিতরণ করেন।


   আরও সংবাদ