ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

সচেতনতা বৃদ্ধির পাশাপাশি শতাদিক পরিবারেকে খাদ্য সহায়তা দিয়েছে র‌্যাব-৪


প্রকাশ: ৩ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


সচেতনতা বৃদ্ধির পাশাপাশি শতাদিক পরিবারেকে খাদ্য সহায়তা দিয়েছে র‌্যাব-৪

   

স্টাফ রিপোর্টার : বর্তমান সময়ে চলমান করোনা ভাইরাস (কোভিড-১৯) বিস্তার প্রতিরোধে র‌্যাব-৪ তার চলমান কর্মকান্ডের অংশ হিসেবে নিয়মিত র‌্যাব-৪ এর আওতাধীন বিভিন্ন এলাকায় রোবাস্ট প্রেট্রলিং'এর মাধ্যমে মাইকিং করে করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। 

শনিবার (৪ এপ্রিল) মেজর কাজী সাইফুদ্দিন র‌্যাব-৪, মিরপুর-১ এর নের্তৃত্বে মিরপুরের বেড়িবাঁধ এলাকায় বেকার বসে থাকা খেটেখাওয়া শতাদিক দরিদ্র দিনমজুর অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। 

দেশে সরকারি ভাবে বন্ধ ঘোষণার শুরু থেকেই দরিদ্র দিনমজুর, খেটে খাওয়া, শ্রমজীবি, বেকার মানুষের মাঝে আর্তমানবতার স্বার্থে সরকার ও অন্যান্য সংস্থার সাথে সমন্বয় রেখে র‌্যাব-৪ এর আওতাধীন বিভিন্ন এলাকায় প্রতিদিন শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

রোগের ভয়াবহতা এবং লক্ষন উল্লেখ পূর্বক বিভিন্ন এলাকায় ব্যানার/ফেস্টুন টানিয়ে করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে জনসাধারাণকে সচেতন করা হচ্ছে। 

বিভিন্ন যায়গায় চেকপোষ্ট করে এই রোগের বিস্তার রোধকল্পে লোকজন যাতে বাইরে না আসে এব্ং গৃহে নিরাপদ অবস্থানের বিষয়ে সচেতনতা সৃষ্টি ও ব্যবস্থা নেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বাজায়রেখে প্রয়োজনীয় কর্মকান্ড ও রাস্তায় চলাচল করতে বলা হয়েছে। ‘‘বাড়িতে থাকুন আমরা র‌্যাব-৪ আছি আপনার নিরাপত্তায়’’ স্লোগানে জনসাধারণকে আশ্স্থ করা হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমনে ভিতিকর ও মিথ্যা গুজব প্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে। করোনা ভাইরাস এর বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতার অংশ হিসাবে র‌্যাব-৪ এর বিভিন্ন এলাকায় হ্যান্ড ওয়াশ পয়েন্ট স্থাপন করা হয়েছে।

প্রতিদিন র‌্যাব-৪ এর এই জনহিতকর কার্যক্রমের পাশাপাশি সচেতনতা ও নিরাপত্তামূলক কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজের বিভিন্ন অপরাধের রহস্য উৎঘাটন, অপহৃত ভিকটিম উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারসহ আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ সমাজের বিভিন্ন স্তরের সুবিধা বঞ্চিত, দুঃস্থ  মানুষের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, প্রাকৃতিক দূর্যোগসহ যেকোন পরিস্থিতে র‌্যাব-৪ সাধারণ মানুষের দুঃখ-কষ্টে পাশে থেকে কাজ করে আসছে।


   আরও সংবাদ