ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ইতালিতে বাড়তে শুরু করেছে সুস্থার হার


প্রকাশ: ৪ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ইতালিতে বাড়তে শুরু করেছে সুস্থার হার

   

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপে ইতালি যেন মৃত্যুপুরী। প্রতিনিয়তই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। তবে সেই সঙ্গে আশার অলো দেখাচ্ছে যারা সুস্থ হয়ে ফিরছেন তারা। বিপর্যস্ত ইতালির চারদিকে দুঃসংবাদের মধ্যেও ইতিবাচক খবর পাওয়া যাচ্ছে। প্রতিদিনই বাড়ছে সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা।

গতকাল শনিবার (৪ এপ্রিল) দেশটির করোনা আক্রান্ত ১ হাজার ২৩৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২০ হাজার ৯৯৬ জন।

তবে গত ২৪ ঘণ্টায় ইতালিতে প্রাণহানি হয়েছে ৬৮১ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮০৫ জন। সবশেষ খবর পাওয়া পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ২৪ হাজার ৬৩২ জন।

গতকাল দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লিও তাদের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে তিন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত কতজন বাংলাদেশি প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা সঠিকভাবে জানা যায়নি।

ইতালিতে ভেসেন্সা শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সোবহান হাওলাদার বলেন, ‘করোনার প্রভাবে ইতালি এখন স্তব্ধ, চারদিকে জনশূন্য। এ যেন এক ভুতুড়ে পরিবেশ। তবে আশার কথা হচ্ছে গত দুই দিন ধরে এখানে নতুন আক্রান্তের সংখ্যা কমেছে এবং সুস্থতার সংখ্যা বাড়ছে। আমরা খুবা শিগগিরই এই পরিস্থিতি থেকে বের আসব।’

ইতালির বিভিন্ন শহরে প্রায় ২ লাখেরও বেশি বাংলাদেশি বাস করেন। দেশটিতে বাংলা কমিউনিটির নেতারা প্রবাসী বাংলাদেশিদের খোঁজ খবর রাখছেন। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না গিয়ে সবাইকে বাসায় অবস্থান করার জন্য আহ্বান জানিয়েছেন তারা।


   আরও সংবাদ