ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

চীন ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা : বেবিচক


প্রকাশ: ৪ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চীন ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা : বেবিচক

   

স্টাফ রিপোর্টার : চীন ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞার সময় বাড়িয়েছে বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

রোববার (৫ এপ্রিল) সংস্থাটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন ।

তিনি জানান, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনাভাইরাসের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ নিষেধাজ্ঞা বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গগাপুর, থাইল্যান্ড, তুরস্ক, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের (মোট ১৬টি) ক্ষেত্রে কার্যকর হবে। 

একইসঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে বিশেষ কার্গো ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে। এতে কোনো সমস্যা নেই।

এর আগে দুপুরে বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সকল ফ্লাইট বন্ধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। আগামী ১৪ এপ্রিল এই ফ্লাইট বন্ধ থাকবে বলে সারাবাংলাকে জানান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন।

তিনি জানান, বাংলাদেশ বিমানের সকল ফ্লাইট তথা অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব ফ্লাইট ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। করোনাভাইরাসের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট ৭ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার কথা বলেছিল।

এর আগে ২৬ মার্চ প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া আন্তর্জাতিক রুটের সকল ফ্লাইট আরও বেশি দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ বিমান। সেই সিদ্ধান্তে জেদ্দা, মদিনা, রিয়াদ, দাম্মাম, কুয়েত, দোহা, মাস্কাট এবং ব্যাংকক রুটের ফ্লাইট ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত, দুবাই ১ এপ্রিল থেকে ৯ এপ্রিল, আবুধাবি ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল, কাঠমান্ডু ১ এপ্রিল থেকে ১২ এপ্রিল, কলকাতা দিল্লি ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল, মালয়েশিয়া ১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল এবং সিঙ্গাপুরে সকল ফ্লাইট ১ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সব সিদ্ধান্ত ছাড়িয়ে এখন ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সব ফ্লাইট।


   আরও সংবাদ