ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বৈশাখের ভোরে চ্যানেল আইয়ের হাজার কণ্ঠে বর্ষবরণ স্থগিত


প্রকাশ: ৫ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বৈশাখের ভোরে চ্যানেল আইয়ের হাজার কণ্ঠে বর্ষবরণ স্থগিত

   

স্টাফ রিপোর্টার : বাংলা বর্ষ ১৪২৭ আসন্ন। আজ ২৩ চৈত্র। পহেলা বৈশাখ ১৪ এপ্রিল। বর্তমানে করোনা পরিস্থিতির কারণে বৈশাখী অনুষ্ঠান পালনে সর্তকতার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নির্দেশনা মেনে পালন করা হবে পহেলা বৈশাখ। জনসমাগম এড়িয়ে বাসায় পারিবারিক ভাবে ভিডিও আয়োজনে বৈশাখ পালন করা যেতে পারে নির্দেশনায় রয়েছে। 

তবে প্রকাশ্যে বৈশাখী আয়োজন স্থগিত করা হয়েছে। সেই আলোকে বৈশাখের একটি কমন ভিডিও তৈরি করে সকল চ্যানেলে এক যোগে প্রচার করা যায় কি না তা নিয়ে সরকারি পর্যায়ে চিন্তাভাবনা চলছে বলে একটি সূত্র জানায়। সূত্র মতে, এ নিয়ে আজকাল একটি সিদ্ধান্ত হতে পারে। সিদ্ধান্ত ইতিবাচক হলে তা প্রচার করা হবে। 

এদিকে,  চ্যানেল আই ও সুরের ধারার আয়োজনে হাজারো কণ্ঠে বর্ষবরণ ১৪২৭’ স্থগিত করা হয়েছে।

গত ৭ বছর ধরে  হাজারো কণ্ঠে বর্ষবরণ  অনুষ্ঠানটি আগারগঁওস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের খোলা  প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়ে আসছে।
এবার করোনা পরিস্থিতির কারণে  তা স্থগিত করা হয়েছে বলে জানান চ্যানেল আই-এর জনসংযোগ কর্মকর্তা হাবিবুল হুদা পিটু। 

তিনি জানান, পহেলা বৈশাখে গত ৩/৪ বছরের প্রচারিত বর্ষবরণ অনুষ্ঠান এডিট করে প্রচার করা হবে। এছাড়া চ্যানেল আইতে রেকর্ডকৃত বৈশাখের অন্যান্য প্রোগ্রাম চলবে।

তিনি বলেন, ছায়ানটের পর বাংলাদেশে বর্ষবরণের 'হাজার কন্ঠে বর্ষবরণ' বড় আয়োজন। পহেলা বৈশাখের ভোর সাড়ে ৫টায় চ্যানেল আইতে সরাসরি সম্প্রচার হতো।

বরেণ্য রবীন্দ্র সংগীত শিল্পী, সুরের ধারার অধ্যক্ষ ও চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে নতুন বাংলা বর্ষকে বরণ করা হয়।

প্রসঙ্গত, শিল্পীদের কণ্ঠে বর্ষবরণের পাশাপাশি আয়োজন করা হতো বৈশাখী মেলা। মেলায় থাকতো  বাঙালির হাজার বছরের ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো স্টল। স্টলগুলোতে থাকতো  পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট ও পাটজাত দ্রব্যের নানা জিনিসপত্রসহ রকমারি পণ্য।


   আরও সংবাদ