ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর তহবিলে কোস্ট গার্ডের সাড়ে ১৭ লাখ টাকা প্রদান


প্রকাশ: ৫ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


প্রধানমন্ত্রীর তহবিলে কোস্ট গার্ডের সাড়ে ১৭ লাখ টাকা প্রদান

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসরে প্রভাবে উপকূলীয় অঞ্চলে অসহায় ও দুস্থ মানুষরে জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সহযোগিতায় এগিয়ে এসেছে বাংলাদশে কোস্ট গার্ড। 

বাংলাদেশ কোস্ট গার্ড এর মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক গতকাল (৫ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এর নিকট করোনা ভাইরাস প্রতিরোধ কার্যক্রমের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে বাংলাদেশ কোস্ট গার্ডের সর্বস্তরের সদস্যদের এক দিনের মূল বেতনের সমপরিমাণ অর্থের চেক হস্তান্তর করেন। যার পরিমাণ ১৭ লাখ ৫২ হাজার ৬৫০ টাকা।

উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন হতে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অংশগ্রহণ করেন। 

এ সময় মহাপরিচালক করোনা ভাইরাস এর বিস্তার রোধে বাংলাদেশ কোস্ট গার্ড কতৃক গৃহীত পদক্ষেপসমুহ অবহিত করেন এবং ভবিষ্যতে সরকারের নির্দেশনা অনুযায়ী যে কোন পরিস্থিতি মোকাবিলার জন্য বাহিনীর প্রতিটি সদস্য প্রস্তুত রয়েছে বলে জানান। 

প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের পরিস্থিতি মোকাবিলায় জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রদানের জন্য বাংলাদেশ কোস্ট গার্ডের সকল সদস্যদেরকে ধন্যবাদ জানান।

বাংলাদশে কোস্ট গার্ড র্কতৃক প্রায় ২৫০০ পরবািরকে দুস্থ, কর্মহীন মানুষরে মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় এবং উপকূলীয় অঞ্চলের মানুষের মাঝে কোস্ট গার্ডের এই সাহায্য চলমান থাকবে।
 


   আরও সংবাদ