ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

চৌগাছার আরো ৮০০ পরিবারে মাসুদ চৌধুরীর খাদ্য সহায়তা


প্রকাশ: ৫ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছার আরো ৮০০ পরিবারে মাসুদ চৌধুরীর খাদ্য সহায়তা

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে আরো ৮০০ পরিবারে চাল-ডালসহ নিত্যপন্য প্রদান করা হয়েছে। এ নিয়ে তিনি পাঁচ হাজারের অধিক পরিবারে খাদ্য সহায়তা পৌছলেন।

সোমবার বিকাল থেকে সন্ধ্যারাত পর্যন্ত তিনি উপজেলার পাশাপোল ইউনিয়নের রাণিয়ালি ও দশপাকিয়া, সিংহঝুলি ইউনিয়নের গরীবপুর, জামলতা, পিতম্বরপুর ও জগন্নাথপুর, নারায়ণপুর ইউনিয়নের বুন্দলিতলা ও মদিনানগর, হাকিমপুর ইউনিয়নের স্বরূপপুর, তজবীজপুর, দুলালপুর ও হাজীপুর এবং পাতিবিলা ইউনিয়নের রোস্তমপুর গ্রামের ৮০০ পরিবারে এই খাদ্য সহায়তা প্রদান করেন। একই সাথে খাদ্য বিতরণকালে তিনি সাধারণ মানুষকে করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে বুঝিয়ে তাদের বাড়িতে অবস্থান করতে অনুরোধ করেন।

প্রতি পরিবারে ৩ কেজি চাল, ডাল, আলু, মিষ্টি কুমড়ো, বেগুন, একটি করে সাবান, ১টি করে মাস্ক ও করোনা ভাইরাস সচেতনতা প্রচারপত্র বিতরণ করেন। করোনা ভাইরাসের কারনে হঠাৎ করেই কর্মহীন হয়ে পড়া দিন মজুর এসব পরিবারের মানুষকে খাদ্য সামগ্রী দিতে তিনি ‘ফুড ফর লাইফ’ নামে একটি বেসরকারি সেচ্ছাসেবী সংস্থার ব্যানারে খাদ্যদ্রব্য পৌছে দিচ্ছেন। 

একটি ট্রাকে করে তিনি এসব সামগ্রী নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ওইসব পরিবারের সদস্যদের খাদ্যসামগ্রী দিচ্ছেন।

এর আগে রবিবার সিংহঝুলি ইউনিয়নের মসিয়ূর নগর ও জাহাঙ্গীরপুর, চৌগাছা সদরের বেড়গোবিন্দপুর, ধুলিয়ানি ইউনিয়নের কাবিলপুর ও শাহাজাদপুর গ্রামে ৫০০ পরিবারে, শনিবার উপজেলার ফুলসারা ইউনিয়নের ফুলসারা, স্বরূপদাহ ইউনিয়নের দিঘড়ী, সাঞ্চাডাঙ্গা, খড়িঞ্চা, টেঙ্গুরপুর, স্বরূপদাহ, মাধবপুর ও গয়ড়া, সুখপুকুরিয়া ইউনিয়নের বল্লভপুর গ্রামে ৫০০ ব্যক্তিকে খাদ্য পৌছান। শুক্রবার পাতিবিলা ইউনিয়নের পাতিবিলা ও নিয়ামতপুর, হাকিমপুর ইউনিয়নের দেবীপুর ও হাকিমপুর, নারায়নপুর ইউনিয়নের চাঁদপাড়া, বাদেখানপুর ও পেটভরা এবং চৌগাছা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাজীপাড়া-ঋষিপাড়ায় ৫৫০ ব্যক্তিকে, বৃহস্পতিবার ফুলসারা ইউনিয়নের বলিদাপাড়া, নারায়ণপুর ইউনিয়নের হাজরাখানা, চৌগাছা সদরের কয়ারপাড়া, পৌরসভার মাঠপাড়া পাড়া ও ঋষিপাড়া, ধুলিয়ানি ইউনিয়নের ফতেপুর গ্রামে ৪৫০ ব্যক্তিকে, বুধবার উপজেলার ফুলসারা ইউনিয়নের জামিরা উত্তর ও দক্ষিণ পাড়া, চৌগাছা পৌরসভার ৭নং ওয়ার্ডের বস্তিপাড়া, জগদীশপুর ইউনিয়নের মাড়–য়া, কান্দি, আড়কান্দি ও স্বর্পরাজপুর গ্রামের ৩৫০ পরিবারে খাদ্য সহায়তা দেন। মঙ্গলবার উপজেলার পুড়াপাড়া, পৌরসভার ৪নং ওয়ার্ডের আদিবাসি পাড়া, চৌগাছা সদর ইউপির কয়ারপাড়া, লস্কারপুর ও সিংহঝুলি ইউনিয়নের নিউমার্কেট এলাকার প্রায় ৪শত পরিবারে খাদ্য সহায়তা দেন। 

সোমবার পৌরসভার ৩নং ওয়ার্ডের তারিনিবাসসহ বিভিন্ন এলকায় তিনশতাধিক, রবিবার তার নিজের ফুলসারা ইউনিয়নের জামিরা, আফরা ও সলুয়া ঋষিপল্লীর ২ শতাধিক পরবারে তিনি খাদ্য সহায়তা প্রদান করেন।

বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী প্রদানকালে তার সাথে ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সরকার কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাসিম উদ্দিন সরকার, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক শামীম রেজা, চৌগাছা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, পাশাপোল ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আব্দুল মতলেব, ইউপি সদস্য আবুল খায়ের ও মিজানুর রহমান দুদু, যুবলীগ নেতা মঈন উদ্দিন, প্রভাষক আলমগীর হোসেন, ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজ হোসেন, রুবেল হোসেন, সোহেল রানা ও সুমন হোসেন, চৌগাছা সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক জাহিদুল ইসলাম, ফুড ফর লাইফ স্বেচ্ছাসেবি সংগঠনের সদস্য মারুফ আহমেদ রাব্বি, আল আমিন, সালমান, মাহবুবুর রহমান, শরিফুল ইসলাম, চঞ্চল আহমেদ, রিয়াজ মাহমুদ, হিমেল প্রমুখ।


   আরও সংবাদ