ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

ঢাকায় ৩৭৯১ জন, বাইরে সংগ্রহ ৪২৮৯ জনের


প্রকাশ: ৬ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ঢাকায় ৩৭৯১ জন, বাইরে সংগ্রহ ৪২৮৯ জনের

   

স্টাফ রিপোর্টার : কোভিড-১৯ নমুনা সংগ্রহ ও সম্পাদিত হয়েছে মঙ্গলবার পর্যন্ত আর্মস ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি তে সংগ্রহ ৬ পূর্বের নমুনাসহ পরীক্ষা ৬ সর্বমোট ৩১ টি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নমুনা সংগ্রহ ২৮ পরীক্ষা ২৮সহ মোট ৯১ টি। ঢাকা শিশু হাসপাতালে  নমুনা সংগ্রহ ১১পূর্বসহ পরীক্ষা ১৬, মোট এপর্যন্ত ৬৩ টি।

এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নমুনা সংগ্রহ ১৫ পৃর্বের নমুনাসহ পরীক্ষা ১৫ মোট ৩৮, আইসিডিডিআরবি নমুনাসংগ্রহ ৫৭ এবং পূর্বেরসহ পরীক্ষা ৯ মোট ৪৭৫টি, আইদেশী নমুনা সংগ্রহ করেছে ৩৪ আর পূর্বের নমুনাসহ পরীক্ষা ৩৪ মোট ১১৩ টি। আইপিএিচ পিপিআর কোভিড-১৯ ল্যাবে ২০২ টি নমুনা সংগ্রহ করে এবং ১৮০ টি পূর্বেরসহ নমুনা পরীক্ষা ১৮০ মোট ৫৬৭ টি। আইইডিসিআর নমুনা সংগ্রহ করেছে ১৫৭ আর পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছে ১৫৭ আর মোট ২২৭১ টি। 

ন্যাশনাল ইন্সটিটিউট অফ ল্যাবরোটরী মেডিসিন  নমুনা সংগ্রহ করেছে ১৩৭ আর পূর্বেরসহ ১৩৭ টির নমুনা পরীক্ষা করেছে, মোট ১৪২ টি মঙ্গলবার পর্যন্ত। সর্বমোট প্রাতিষ্ঠানিক নমুনা সংগ্রহ ৬৪৭ আর পরীক্ষা হয়েছে ৫৮২ টি।

এছাড়া ঢাকার বাহিরে বিআইটিআইডি নমুনা সংগ্রহ করেছে ১৮ টি পরীক্ষা করেছে ১৮সহ মোট ১৬২,কক্সবাজার মেডিকেল কলেজ নমুনা সংগ্রহ করেছে ২৫ আর পূর্বেরসহ নমুনা পরীক্ষা ৩সহ মোট ২৪ টি। ময়মনসিংহ মেডিকেল কলেজ নমুনা সংগ্রহ করেছে ১৮ আর পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছে ১৮ মোট ১৪৬। 

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ নমুনা সংগ্রহ করেছে ৩১ পূর্বেরসহ মঙ্গলবার পর্যন্ত পরীক্ষা ৩৩ মোট ৯৭ টি। রংপুর মেডিকেল কলেজ নমুনা সংগ্রহ করেছে ৫৩টি আর পূবেরসহ পরীক্ষা করেছে ২৭ টি মোট করছে ৬৯ টি। ঢাকার বাইরে মোট নমুনা সংগ্রহ করেছে ৭৯২ টি আর পূর্বেরসহ পরীক্ষা করেছে নমুনা ৪৯৮ টি।


   আরও সংবাদ