ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে রূপালী ব্যাংকে বেতন উত্তোলনে চরম ভোগান্তি শিক্ষকদের


প্রকাশ: ৭ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মণিরামপুরে রূপালী ব্যাংকে বেতন উত্তোলনে চরম ভোগান্তি শিক্ষকদের

   

মণিরামপুর (যশোর) সংবাদদাতা : যশোরের মণিরামপুর উপজেলার বে-সরকারি শিক্ষকরা মার্চ মাসের বেতনের টাকা উত্তোলন করতে যেয়ে চরম ভোগান্তিতে পড়েছে।

বুধবার (৮ মার্চ) সকাল থেকে রূপালি ব্যাংক লিঃ মণিরামপুর শাখার বাইরে রাস্তায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষার পর শিক্ষকরা তাদের বেতন ভাতা উত্তোলন করার জন্য ব্যাংকে প্রবেশ করার সুয়োগ পান।

সরেজমিন বুধবার বেলা ১টার দিকে ব্যাংক ফটকের নিচে যেয়ে দেখা যায় বেতন উত্তোলন করতে আসা কয়েক’শ শিক্ষক দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন আর ব্যাংকের নিচের গেটে তালা লাগিয়ে একজন গেটম্যান দাঁড়িয়ে আছেন।

এসময় গেটের সামনে অপেক্ষমান শিক্ষকরা জানান, সেই সকাল থেকে ব্যাংকের নিচে দাঁড়িয়ে আছি এখনও ব্যাংকে প্রবেশের সুযোগ হয়নি। ব্যাংকের স্টাফ মাসুম জানান, ব্যাংকের ভিতর ভিড় যাতে না হয় তার জন্য দুই/এক জন করে শিক্ষককে ব্যাংকে প্রবেশ করানো হচ্ছে।

এ দিকে বেতন উত্তোলন করতে আসা শিক্ষকদের ভিড়ে ব্যাংক এলাকায় বুধবার সকাল থেকে এক গনজমায়েত সৃষ্টি হয়। যা মহামারী করোনা বিস্তারে অনেকটা হুমকি হিসেবে দেখা দেওয়ায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে শিক্ষকরা দুরত্ব বজায় রেখে লাইনে দাঁড়ান। 

বেতন উত্তোলন করতে আসা শিক্ষক আব্দুল আজিজ জানান, সকাল ১০ টায় বেতন তুলতে এসে প্রায় তিন ঘন্টা অপেক্ষার পর ব্যাংকে প্রবেশের সুয়োগ হয়েছে। 

এ বিষয়ে অনেক শিক্ষক মন্তব্য করেন, দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে ব্যাংকে প্রবেশের পর দেখি টাকা উত্তোলন করতে আসা দুই/এক ব্যক্তি আর ব্যাংকের স্টাফরা ছাড়া ব্যংকে কেহই নাই। 

ব্যাংকের ব্যবস্থাপক রবীন্দ্রনাথ মন্ডল জানান, করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দুরত্ব বজায় রাখতে দুই/চার জন করে শিক্ষককে ব্যাংকের মধ্যে প্রবেশ করায়ে বেতনের টাকা দেয়ার নির্দেশনা মানতে যেতে বেতন উত্তোলন করতে আসা শিক্ষকদের একটু বাইরে অপেক্ষা করতে হয়েছে।


   আরও সংবাদ