ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

মণিরামপুর ভিত্তিহীন খবর প্রকাশ করার ভয় দোখিয়ে চাঁদা দাবি


প্রকাশ: ৮ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মণিরামপুর ভিত্তিহীন খবর প্রকাশ করার ভয় দোখিয়ে চাঁদা দাবি

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যন কাজী জলি আক্তারের নামে ভিত্তিহীন খবর পত্রিকায় প্রকাশ করার ভয় দেখিয়ে অজ্ঞাত মোবাইল নম্বর হতে টাকা দাবী করা হয়েছে। প্রতিকার চেয়ে ভাইস চেয়ারম্যানের থানায় সাধারণ ডায়েরী।

ডায়েরী সূত্রে ও মহিলা ভাইস চেয়ারম্যানের বক্তব্যে জানা যায়, গত ০৬
এপ্রিল বিকেল ৪টা ৭মিনিটে মণিরামপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যন কাজী জলি আক্তারের কাছে অজ্ঞাতনামা পরিচয়ে তার ব্যবহৃত মোবাইলে একটা কল আসে। 

কলটি তিনি রিসিভ করলে অপর প্রান্ত থেকে বলা হয় যে মণিরামপুরে পুলিশের জব্দকৃত সরকারি সিলযুক্ত ৫৫৫ বস্তা চাল চুরি ও বিক্রয় করার বিষয়ে আপনি জড়িত আছেন বলে আমাদের কাছে তথ্য আছে।

এ বিষয়ে আমাদের পত্রিকায় প্রকাশ করার জন্য নিউজ লেখা হয়েছে। আপনি যদি কিছু টাকা দিতে পারেন তাহলে নিউজটি পত্রিকায় প্রকাশ করা হবে না। 

ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার মনে করেন যে স্থানীয় কোন ব্যক্তি হয়তো তার সাথে মজা করছেন। তিনি বিষয়টি আমলে না নিয়ে লাইনটি কেটে দেন। কিন্তু পরবর্তীতে ওই একই ব্যক্তি একই দিনে বিকেল ৪টা ২২মিনিটে তার ব্যবহৃত মোবাইলে পুনরায় কল দেয়। 

তিনি কলটি রিসিভ করলে ওই ব্যক্তি বলেন, আমি ঢাকা থেকে বলছি এবং আমি ৩টি পত্রিকা পরিচালনা করি। যদি আপনি টাকা দেন তবে আমি নিউজটি পত্রিকায় প্রকাশ করবো না। যদি না দেন তবে আমার পরিচালনাধিন ৩টি পত্রিকাসহ ঢাকার একাধিক পত্রিকায় নিউজটি প্রকাশিত হবে। এবং একটি মোবাইল নম্বর দিয়ে (০১৭৩৭৩২২২৯২) টাকা বিকাশ করতে বলেন। 

টাকা না দিলে নিউজটিতো প্রকাশিত হবে এবং সাথে সাথে তার মানসম্মান ক্ষুন্ন হয় এমন অনেক নিউজ বিভিন্ন পত্রিকায় প্রকাশ করার হুমিকও দিচ্ছে বলে জানান জলি আক্তার। 

বিষয়টি প্রশাসনসহ স্থানীয় সাংবাদিকদের সাথে আলোচনা করে যথাযথ প্রতিকারের জন্য তিনি পরের দিন ৭ এপ্রিল মণিরামপুর থানায় একটি সাধারণ ডাযেরী করেছেন। ডাযেরী নং-২৫৩।
 


   আরও সংবাদ