ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে দুঃস্থ পরিবারগুলোর মধ্যে নগদ অর্থ বিতরণ শুরু


প্রকাশ: ৯ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


পাকিস্তানে দুঃস্থ পরিবারগুলোর মধ্যে নগদ অর্থ বিতরণ শুরু

   

আন্তর্জাতিক ডেস্ক : করোনা পরিস্থিতিতে লকডাউনের মুখে অর্থনৈতিকভাবে বিপন্ন স্বল্প আয়ের পরিবারগুলোর মধ্যে নগদ ১৪৪ বিলিয়ন পাকিস্তানি রুপি বিতরণের কার্যক্রম শুরু করেছে দেশটির সরকার। দেশব্যাপী প্রায় ১৭ হাজার কেন্দ্রের মাধ্যমে এ অর্থ বিতরণ চলছে।

শুক্রবার (১০ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। 

খবরে বলা হয়, পাকিস্তানে করোনা মোকাবিলায় মাসব্যাপী লকডাউনের মুখে বিপদাপন্ন স্বল্প আয়ের পরিবারগুলোর মধ্যে বিতরণের জন্য প্রথম ধাপে ব্যাংকগুলোতে প্রায় ৩০০ মিলিয়ন ডলার বরাদ্দ দিয়েছে কেন্দ্রীয় সরকার। নগদ অর্থ বিতরণের এ কার্যক্রমে প্রত্যেক স্বল্প আয়ের পরিবারে ১২ হাজার করে পাকিস্তানি রুপি।

আজ শুক্রবার পর্যন্ত সরকারি হিসেবে পাকিস্তানে করোনা ৩ হাজার ৮১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৬৭ জন। সেরে উঠেছেন ৭২১ জন। 

লকডাউনের মাধ্যমে অতি প্রয়োজনীয় ব্যবসাপ্রতিষ্ঠান ও জিরুরি সেবা ছাড়া দেশটিতে সব ধরনের কার্যক্রম বন্ধ করা হয়েছে। পাকিস্তান এর সুফল পাচ্ছে বলেও মনে করা হচ্ছে। যদিও এতে করে দেশটির অসহায়, দুঃস্থ ও স্বল্প আয়ের পরিবারগুলো অর্থনৈতিকভাবে বিপদের মুখে পড়েছে। 

এর আগে গত মাসে করোনা পরিস্থিতিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নগদ অর্থসহ ৫.৯ বিলিয়ন মার্কিন ডলারের প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন। 


   আরও সংবাদ