ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

এই পরিস্থিতির সুযোগ নিতে পারে সন্ত্রাসবাদীরা : অ্যান্তোনিও


প্রকাশ: ৯ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


এই পরিস্থিতির সুযোগ নিতে পারে সন্ত্রাসবাদীরা : অ্যান্তোনিও

   

আন্তর্জাতিক ডেস্ক : জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের (ইউএনএসসি) এক অনানুষ্ঠানিক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বলেছেন, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এর সংক্রমণের ফলে বিশ্বে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তার সুযোগ নিতে পারে জৈব সন্ত্রাসবাদীরা। খবর রয়টার্স।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) প্রথমবারের মতো করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল (ইউএনএসসি) বৈঠকে বসে। ওই ভিডিও কনফারেন্সে সভাপতিত্ব করেন ডমিনিকান রিপাবলিক থেকে নির্বাচিত নিরাপত্তা কাউন্সিলের প্রেসিডেন্ট।

ওই বৈঠকে অ্যান্তোনিও গুতেরেস বলেন – কোভিড-১৯ এর বিরুদ্ধে এই লড়াই, এক প্রজন্মের লড়াই। জাতিসংঘ নিজেও এই লড়াইয়ে অংশ নিয়েছে। এই ভাইরাস আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার ক্ষেত্রে এক বড় হুমকি বলেও তিনি উল্লেখ করেন। যদি এর কারণে সামাজিক বিশৃঙ্খলা এবং সংঘর্ষের ঘটনা ঘটে তাহলে ভাইরাসের বিরুদ্ধে লড়ার মানসিক শক্তি আমরা হারিয়ে ফেলবো।

এছাড়াও, বিশ্বব্যাপী চলামান সংঘর্ষগুলোর ক্ষেত্রে যুদ্ধবিরতি প্রত্যাশা করেছেন অ্যান্তোনিও গুতেরেস। বিশ্বের বিভিন্ন দেশে যুদ্ধ, প্রাকৃতিক দুর্যোগ এবং সংঘর্ষের ঘটনায় গৃহহীন এবং উদ্বাস্তু মানুষদের জীবন ও স্বাস্থ্যগত নিরাপত্তার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।


   আরও সংবাদ