ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ছুটি শেষ না হওয়া পর্যন্ত আটক গাড়ি ছাড়া হবে না


প্রকাশ: ১০ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ছুটি শেষ না হওয়া পর্যন্ত আটক গাড়ি ছাড়া হবে না

   

চট্টগ্রাম সংবাদদাতা : করোনা ভাইরাসের সংক্রমণ প্রশমনে সরকার সাধারণ ছুটি ঘোষণার পাশাপাশি সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করেছে। বন্ধের মধ্যেও দুইদিনে চট্টগ্রাম নগরে ট্রাফিক আইন অমান্য করায় মোট ১২২টি মামলা দায়ের হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগের দুই জোনে বৃহস্পতিবার (৯ এপ্রিল) ও শুক্রবার (১০ এপ্রিল) এসব মামলা দায়ের হয়।

মামলার পাশাপাশি ট্রাফিক আইন অমান্য করায় দুই জোনে মোট ৮৬টি যানবাহন আটক করা হয়। জরিমানা আরোপ করা হয় মোট ৩ লাখ ২১ হাজার টাকা।

ট্রাফিক উত্তর বিভাগের টিআই (প্রশাসন) মহিউদ্দীন খান ও বন্দর বিভাগের টিআই (প্রশাসন) মশিউর রহমান জানান, শুক্রবার সড়ক পরিবহন আইন ২০১৯ অমান্য করায় ট্রাফিক উত্তর বিভাগ ১০টি মামলা দায়ের করে, ৪টি যানবাহন আটক করে এবং ১৮ হাজার টাকা জরিমানা আরোপ করে। ট্রাফিক বন্দর বিভাগ ৬টি মামলা দায়ের করে, ১০টি যানবাহন আটক করে এবং ১০ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ করে।

বৃহস্পতিবার সড়ক পরিবহন আইন ২০১৯ অমান্য করায় ট্রাফিক উত্তর বিভাগ ৭৪টি মামলা দায়ের করে, ৪৩টি যানবাহন আটক করে এবং ২ লাখ ১২ হাজার টাকা জরিমানা আরোপ করে। ট্রাফিক বন্দর বিভাগ ৩২টি মামলা দায়ের করে, ২৯টি যানবাহন আটক করে এবং ৮০ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ করে।

সিএমপির উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, করোনার কারণে গণপরিবহন বন্ধ থাকলেও আমাদের পুলিশ সদস্যরা মাঠে কাজ করছেন। সড়ক পরিবহন আইন ও সরকারি আদেশ অমান্য করে যেসব যানবাহন রাস্তায় বের হচ্ছে সেগুলোর বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের হচ্ছে। যানবাহন আটক হচ্ছে এবং জরিমানা আরোপ করা হচ্ছে।

মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, এখন যেসব যানবাহন আটক করা হচ্ছে তা ছাড়া হবে না। যতদিন সাধারণ ছুটি শেষ না হবে এবং সিএমপির নির্দেশনা বহাল থাকবে ততদিন এসব গাড়ি আটক থাকবে। আমরা অনুরোধ করবো- যাতে কেউ বিনা প্রয়োজনে গাড়ি নিয়ে বের না হন।


   আরও সংবাদ