ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে করোনা আক্রান্ত ব্যক্তিকে বাড়িতে রেখেই চিকিৎসা


প্রকাশ: ১১ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মণিরামপুরে করোনা আক্রান্ত ব্যক্তিকে বাড়িতে রেখেই চিকিৎসা

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : যশোরের মণিরামপুরে একজন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। 

জানা যায়, তিনি মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী। তার গ্রামের বাড়ি উপজেলার মশ্মিমনগর ইউনিয়নের হাজরাকাটি বেলতলা গ্রামে। মণিরামপুর হাসপাতালের পাশে মোহনপুরে ভাড়া বাসায় বসবাস করতেন তিনি। বর্তমানে তিনি মণিরামপুররের সীমান্তবর্তী মুজগুন্নীর পাশের ইমাননগরে  শ্বশুরালয়ে আছেন। 

উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ শুভ্রা রানী দেবনাথ বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২/৩ দিন আগে মণিরামপুরের ১১ ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য যশোর সিভিল সার্জন অফিসের মাধ্যমে খুলনায় পাঠানো হয়। ওই ১১ জনের রিপোর্ট অদ্য হাতে এসে পৌছায়। এর মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওই স্বাস্থ্যকর্মীর। 

তিনি আরও জানান, গত সপ্তাহকাল যাবত করোনা পজিটিভ ওই স্বাস্থ্যকর্মী জ্বর,সর্দি ও কাশিতে ভুগছিলেন। তাকে যথাযথ চিকিৎসার জন্য যশোর সিভিল সার্জন অফিসে যোগাযোগ করার পর সিভিল সার্জনসহ একটি চিকিৎসক টিম সরেজমিন ওই রোগীর পর্যবেক্ষণ শেষে রোগীর বর্তমান অবস্থান শ্বশুর বাড়িতে রেখেই চিকিৎসা শুরু করা হয়েছে বলে তিনি জানান। 

এদিকে ওই স্বাস্থ্যকর্মীকে ঘিরে করোনা আক্রান্তের আশংকায় মণিরামপুর উপজেলা প্রশাসন গোটা মণিরামপুরে লগডাউন কার্যকরি করতে কঠোর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানা গেছে। 

উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী বলেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্ষে যারা এসেছেন তাদের খোঁজ-খবর নেয়া হচ্ছে। তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।


   আরও সংবাদ