ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কসবায় কর্মহীনদের মাঝে ১ কোটি ৭০ লাখ টাকার ত্রাণ বিতরণ


প্রকাশ: ১২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কসবায় কর্মহীনদের মাঝে ১ কোটি ৭০ লাখ টাকার ত্রাণ বিতরণ

   

স্টাফ রিপোর্টার : আইনমন্ত্রী আনিসুল হক, উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং দলীয় নেতাকর্মীদের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে ১ কোটি ৭০ লাখ টাকার ত্রাণ বিতরণ চলছে।


সোমবার (১৩ এপ্রিল) এর মধ্যে কসবার ১০টি ইউনিয়নে প্রাথমিক পর্যায়ের এই ত্রাণ বিতরণ কার্যক্রম শেষ হবে। এরপর দ্বিতীয় পর্যায়ের  ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হবে।

প্রাথমিক পর্যায়ে  ২৩ হাজার ৮৫৭ জনকে এ ত্রাণসামগ্রী প্রদান করা হচ্ছে। ত্রাণ হিসেবে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ ও সাবানের একটি করে প্যাকেট দেওয়া হচ্ছে। হত দরিদ্র কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। 

কসবা-আখাউড়ার সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক সার্বক্ষণিক ত্রাণ বিতরণ কার্যক্রম মনিটরিং করছেন। যারা ফােন করে খাদ্য সমস্যার কথা বলছেন, দলীয় নেতাকর্মী অথবা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে তাদের বাসায়  জরুরি ভিত্তিতে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে দিচ্ছেন তিনি। 

আইনমন্ত্রীর নির্দেশে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভুঁইয়া জীবন সকল ইউনিয়ন চেয়ারম্যানের সাথে উপস্থিত থেকে এ ত্রাণ বিতরণ করছেন। 

অন্যদিকে  কসবা পৌরসভা   ৪০০ জনকে ৪ মেট্রিক টন চাল, ২৫০ জনকে নগদ ৭৫ হাজার টাকা এবং দরিদ্র প্রসূতি মা'দের ১৫ হাজার টাকার শিশু খাদ্য প্রদানের  প্রক্রিয়া শুরু করেছে।


   আরও সংবাদ