ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয় পরামর্শসভা ডাকতে প্রধানমন্ত্রীর প্রতি জাসদের আহ্বান


প্রকাশ: ১২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জাতীয় পরামর্শসভা ডাকতে প্রধানমন্ত্রীর প্রতি জাসদের আহ্বান

   

স্টাফ রিপোর্টার : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এই মহামারি মোকাবেলায় জাতীয় পরামর্শসভা ডাকতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান তারা।

সোমবার (১৩ এপ্রিল) এক যৌথ বিবৃতিতে তারা এ আহ্বান জনান প্রধানমন্ত্রকে।

বিবৃতিতে বলা হয় বৈশ্বিক মহামারী করোনা বাংলাদেশের জন্যও জাতীয় দুর্যোগের ঝুঁকি তৈরি করেছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মী-জনপ্রশাসন-পুলিশ-সশস্ত্র বাহিনী-জনপ্রতিনিধিদের সাথে নিয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন।

তারা বলেন, যে কোনো মহামারি বা জাতীয় দুর্যোগে সরকার ও প্রশাসনই সামনে থেকে মাঠে কাজ ও সামগ্রিক সমন্বয় সাধন করে। এটাই মহামারি বা জাতীয় দুর্যোগ মোকাবেলা সার্বজনীন পথ। মহামারি বা দুর্যোগ মোকাবেলায় জনগনকে ঐক্যবদ্ধভাবে সরকারের পাশে থাকতে হয়। মহামারি বা দুর্যোগকালে রাজনৈতিক দলগুলিকেও দলীয় রাজনীতির উর্ধে উঠে জনগণকে সচেতন ও ঐক্যবদ্ধ করে সরকারের পাশে দাঁড়ায়। 

রাজনৈতিক দলগুলি দলীয় রাজনীতির উর্ধে উঠে সরকার ও প্রশাসনকে সহযোগিতা করলে সরকার ও প্রশাসনের পক্ষে মহামারি বা দুর্যোগ মোকাবেলা অনেক সহজ হয়। এই বিবেচনা থেকেই জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার করোনা দুর্যোগ মোকাবেলায় জাতীয় ঐক্য জোরদার করে ও জাতীয় ঐকমত্য গড়ে তুলতে অবিলম্বে জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ, বিশিষ্ট অর্থনীতিবীদগণ, প্রশাসন পরিচালনা অভিজ্ঞ ব্যক্তিগণ, সম্পাদক পরিষদসহ শীর্ষ সাংবাদিকগণের পরামর্শ নেয়ার জন্য ব্যক্তিগত পর্যায়ে যোগাযোগ ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরামর্শ  গ্রহণ করার জন্য জাতীয় পরামর্শসভা ডাকতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন।


   আরও সংবাদ