ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ঘোড়াশালের ব্যবসায়ী হানিফের করোনা রোধক কাস্টমারকে সতর্কতা শেখায়


প্রকাশ: ১৪ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ঘোড়াশালের ব্যবসায়ী হানিফের করোনা রোধক কাস্টমারকে সতর্কতা শেখায়

   

নরসিংদী সংবাদদাতা : নরসিংদীর ঘোড়াশাল পোষ্ট অফিস রোড। এখানে ফ্র্যাক্সিলোড ও বিকাশ এজেন্ট ব্যবসা করেন হানিফ। তিনি দীর্ঘদিন ধরে ব্যবসা করছেন। বয়সে যুবক। এই ক্ষুদ্রব্যবসায় তার ইনকামও ভালোই। এই ব্যবসাটা তার কাছে খুব পছন্দের।

ফ্লাক্সিলেডের জন্য সবসময় যাওয়া হয় না তার দোকানে। হঠাৎ করেই কাছে পেয়ে, তার দোকানে উঠলাম, সাথে সাথে সে বলল ভাই বাইরে দাড়ান। কি করতে হবে করে দিচ্ছি। অবাক হলাম। তবে এতটা অবাক হবারোও কিছু নেই। হানিফ করোনা ভাইরাস সম্পর্কে খুব সাবধানতা নিয়েই দোকান চালাচ্ছে। আমার ভুল যেমন বুঝলাম। বুঝলাম তার সচেতনতা ও সতর্ক অবস্হান যথার্থ। 

আমি তার কাছে কঠিন হয়ে করোনা প্রতিরোধ কথাটি পুনরায় যেন শিখলাম। সে আমার পূর্ব পরিচিত। তার উপদেশ আমাকে শিক্ষা দিলো। আমিও সচেতন ও সতর্ক আবারো হলাম। আবারো একদাপ করোনা সম্পর্কে সতর্কতা। মাক্স ব্যবহার করছি, কিন্তু হানিফের মতো এতোটা চরম সতর্কতা পালন করছিনা। তার জিবিকা নির্বাহের জন্য তাকে সতর্কতা মেনে নিতে হচ্ছে তা নয়, জীবন বাঁচানোর জন্যেও। তবে এমনি করোনা প্রতিরোধে সবাই আমরা যদি সচেতনতা ও প্রতিরোধ নিয়ম মেনে চলি, তাতে মঙ্গল হবে সকলের। 

হানিফ আমাকে ফ্লাক্সি করে দিলো। ফিরে আসবো, মনে হলো তার সচেতনতার আবহে দোকানদারীর একটি ছবি নেই। বলতেই হানিফ বললো উঠান, সমস্যা নাই। ছবি উঠিয়ে চলে এলাম।  চোখে। হাতও ধুইয়ে নিতে বলছে। 

প্রতিটি মানুষ এমনি করোনা রোধে যদি সতর্ক সচেতনতা অবলম্বন করি, তাহলে বাংলাদেশ দেশ সহজেই করোনা ভাইরাজ মুক্ত হবেই। সেই সাথে জীবন বাঁচবে সবার। মুশকিল আছে, তার প্রতিকার ও আছে। আর এখন প্রতিকার সাবধানতা ও জীবানু প্রতিরোধে নিয়মরীতি মেনে চলা।


   আরও সংবাদ