ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে কেয়া স্পিনিংয়ের শ্রমিকদের বিক্ষোভ মিছিল


প্রকাশ: ১৫ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গাজীপুরে কেয়া স্পিনিংয়ের শ্রমিকদের বিক্ষোভ মিছিল

   

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকেরা বিক্ষোভ ও মিছিল করেছে।

গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর কোনাবাড়ি জরুন এলাকায় খালেক গ্রুপের প্রতিষ্ঠান কেয়া স্পিনিং কারখানার কয়েক হাজার শ্রমিকরা বিক্ষোভ ও মিছিল করেন। 

এসময় কোনাবাড়ি-কাশিমপুর আঞ্চলিক রাস্তা প্রায় এক ঘন্টাক্ষাণেক বন্ধ থাকে। রিকশা ভ্যান ও যান চলাচল বন্ধ হলে এতে পথচারি ও জনসাধারণের ভোগান্তি সৃষ্টি হয়।

পুলিশ ও শ্রমিকেরা জানান, করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে গেল- মাসে কেয়া স্পিনিং মিল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। আশ-পাশের সকল কারখানার বেতন দেয়া হলেও মার্চ মাসের বকেয়া বেতন দেয়া হয় না। এদিকে শ্রেিকরা বেতন না পেয়ে খুবই কঠিন জীবন-যাপন করছে তাঁরা। সরকার বা সিটি মেয়রের পক্ষ থেকে কোনো ত্রান সামগ্রী পায়নি তাঁরা।

নাম প্রকাশ না করার শর্তে এক শ্রমিক জানান, মাস শেষ হয়েছে, এখনো বেতন পাইনি। বাড়ির মালিকেরা তা বুঝে না ঘরভাড়ার জন্য তাঁরা চাপ দিচ্ছেন। ঘরের বাজার চাল, ডাল ফুরিয়ে গেছে। সরকার বা গাজীপুর সিটি মেয়রের পক্ষ থেকে এক কেজি চাল পর্যন্ত পায়নি।

কেয়া স্পিনিং কারখানার পরিচালক মাসুম পাঠানের মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। 

জিএমপি কোনাবাড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদ হোসেন এর সত্যতা নিশ্চিত করে জানান, কেয়া স্পিনিং কারখানা শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে শ্রমিক ও মালিক পক্ষের সঙ্গে বথা বলে বৃহস্পতিবারে বেতন দেয়ার আশ্বাস দিলে শ্রমিকেরা শান্ত হয়ে ঘরে ফিরে যায়।


   আরও সংবাদ