ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

জনসমাগম কমাতে রাঙ্গাবালীতে ভ্রাম্যমাণ বাজার


প্রকাশ: ১৭ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জনসমাগম কমাতে রাঙ্গাবালীতে ভ্রাম্যমাণ বাজার

   

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে  উপজেলার দুইটি ইউনিয়নে সুলভ মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দিবে ভ্রাম্যমাণ বাজার। 

শনিবার দুপুরে উপজেলার রাঙ্গাবালী ও ছোটবাইশদিয়া ইউনিয়নে এটির কার্যক্রম শুরু হয়।

রাস্তাঘাট ও বাজারে জনসমাগম কমানোর লক্ষ্যে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ভ্রাম্যমাণ বাজারটি পরিচালিত হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাশফাকুর রহমান এটির উদ্যোগ নেন। ভ্রাম্যমাণ বাজারটিতে চাল, ডাল, আলু, পেঁয়াজ ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যই পাওয়া যাবে বলে জানান সংশ্লিষ্টরা।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে কর্মহীন থাকা স্থানীয় তিন ভ্যান চালকসহ পাঁচজনকে ব্যবসার পুঁজি দিয়ে ভ্রাম্যমাণ বাজার শুরু করান ইউএনও। এ ভ্রাম্যমাণ বাজারের মাধ্যমে গ্রামগঞ্জে ভ্যানে ঘুরে ঘুরে মানুষের দোরগোড়ায় গিয়ে এই সংকটময় মুহূর্তে নিত্যপ্রয়োজনীয় পণ্য সুলভ মূল্যে পোঁছে দিতে এ উদ্যোগ নেওয়া হয়।

এ কার্যক্রমের উদ্যোগতা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান বলেন, কর্মহীন পাঁচ ব্যক্তিকে ১৫ হাজার টাকা পুঁজি দিয়ে ভ্রাম্যমাণ বাজার শুরু করানো হয়।

করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য তাদেরকে মাস্ক, হ্যান্ড গ্ল্যাভস ও হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়েছে। কিছুক্ষণ পরপর হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে বলা হয়। 

তিনি বলেন, রাঙ্গাবালীর বাকি ৪টি ইউনিয়নেও ভ্রাম্যমাণ বাজারের কার্যক্রমটি শুরু করার পরিকল্পনা রয়েছে।


   আরও সংবাদ