ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

মাদক বিরোধে জবি শিক্ষার্থীর উপর হামলা, শিক্ষক সমিতির প্রতিবাদ


প্রকাশ: ১৮ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মাদক বিরোধে জবি শিক্ষার্থীর উপর হামলা, শিক্ষক সমিতির প্রতিবাদ

   

জবি প্রতিনিধি : মাদক বিক্রির প্রতিবাদ করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) উদ্ভিদ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীর উপর হামলার প্রতিবাদ লিপি ও তীব্র নিন্দা জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস-২০২০)।

রোববার (১৯ এপ্রিল) জবিশিস এর সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমের সাক্ষরিত এক লিপির মাধ্যমে এ প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

প্রতিবাদ লিপি থেকে জানা যায়, এর আগে গতকাল টাঙ্গাইলের মধুপুর উপজেলা অরণখোলা গ্রামে মাদক বিক্রির প্রতিবাদ করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল আলিম তার বাবা মা ভাই বোনসহ নির্মম ভাবে লাঠিপেটার শিকার হন। 

এসময় গ্রামের বাসিন্দারা তাঁদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক তাঁদের প্রাথমিক চিকিৎসার পর হাসপাতালে ভর্তি হতে পরামর্শ দেন। এ ঘটনায় শিক্ষার্থী আলিম বাদি হয়ে মাদক ব্যবসায়ী স্বপনসহ বারোজন হামলাকারীদের বিরুদ্ধে মধুপুর থানায় অভিযোগ দায়ের করেন।

প্রতিবাদ লিপির মাধ্যমে জবিশিস সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন,  জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ২০২০ এর পক্ষ থেকে আমরা এই বর্বরচিত নির্মম হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি। এই ঘটনার দ্রুত তদন্ত করে আইনের আওতায় হামলাকারী মাদক সন্ত্রাসীদের কঠিন শাস্তি দাবী করছি। 

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান স্যারের সরাসরি হস্তক্ষেপ কামনা করছি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ও ছাত্র কল্যাণের পরিচালকের দৃষ্টি আকর্ষণ করছি।


   আরও সংবাদ