ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

এবার বর্ষায় হাওড় এলাকার বাঁধগুলোর দিকে মনোযোগী মন্ত্রণালয়


প্রকাশ: ১৮ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


এবার বর্ষায় হাওড় এলাকার বাঁধগুলোর দিকে মনোযোগী মন্ত্রণালয়

   

স্টাফ রিপোর্টার : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বর্ষা সমাগত হওয়ার আগেই আমাদের প্রকল্পগুলো বিশেষ করে হাওড় এলাকার বাঁধগুলো দিকে মনোযোগী হতে হবে। এবার বোরো ভালো ফলন হয়েছে যা বন্যার আঘাত আসার পূর্বেই ফসল কৃষকের ঘরে তুলতে হবে। প্রয়োজনে স্থানীয় দলীয় নেতাকর্মীদের স্বেচ্ছা শ্রমকে উৎসাহিত করতে হবে।

রোববার (১৯ এপ্রিল) সকাল ১১ টায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন বর্ষা মৌসুমে দেশের ঝুকিপূর্ণ এলাকার বন্যা নিয়ন্ত্রণকল্পে করণীয় সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, নদীভাঙ্গন ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে সে এলাকার সংশ্লিষ্ট প্রকৌশলী ও কন্ট্রাক্টরদের সাথে সমন্বয় করে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। মাঠ পর্যায়ে সকলের স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক, জীবাণুনাশক নিশ্চিত করে নিরাপদ দূরত্ব বজায় রেখে কাজ অব্যাহত রাখতে হবে।

উল্লেখ্য, আজ দুপুরে হাওর এলাকার ফসল ও সার্বিক পরিস্থিতির সম্যক পরিস্থিতি নিয়ে অত্র এলাকার নির্বাহী প্রকৌশলী ও সংশ্লিষ্টদের নিয়ে মুখ্য সচিব এক ভিডিও কনফারেন্স করবেন যেখানে পানি সচিব কবির বিন আনোয়ার উপস্থিত থাকবেন।

এ সময় পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,পানি সচিব কবির বিন আনোয়ার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, যুগ্মসচিব (পরিকল্পনা) মন্টু কুমার বিশ্বাস, বাপাউবো মহাপরিচালক এ এম আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ