ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্মস্থলে উপস্থিত থেকে দায়িত্ব পালনের পুননির্দেশ মন্ত্রণালয়ের


প্রকাশ: ১৯ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কর্মস্থলে উপস্থিত থেকে দায়িত্ব পালনের পুননির্দেশ মন্ত্রণালয়ের

   

স্টাপ রিপোর্টার : করোনা পরিস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরের প্রধান কার্যালয়, বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কর্মরত কর্মকর্তাগণকে কর্মস্থলে সার্বক্ষণিক উপস্থিত থেকে অর্পিত দায়িত্ব পালনে পুননির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। 

সোমবার (২০ এপ্রিল) এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

ইতোপূর্বে মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারী করা হলেও করোনা সংকটকালীন এর কিছু ব্যত্যয় ঘটায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম'এর নির্দেশে পুনরায় এ সংক্রান্ত অফিস আদেশ জারী করেছে মন্ত্রণালয়।

অফিস আদেশে কর্মকর্তাগণকে জরুরী চিকিৎসা, কৃত্রিম প্রজনন, টিকা প্রদান, পরামর্শ সেবা, জনসচেতনতা বৃদ্ধিমূলক কাজ এবং বিভিন্ন বয়সী হাঁস-মুরগী, গবাদিপশু, মাছের পোনা, মাছ, মাংস, দুধ, ডিম, প্রাণিজাত পণ্য, পোল্ট্রি, পশু ও মৎস্য খাদ্য, কৃত্রিম প্রজননসহ প্রাণী চিকিৎসা কাজে ব্যবহৃত ঔষধ ও সরঞ্জামাদি নিরবিচ্ছিন্ন উৎপাদন, পরিবহন এবং বিপণনে প্রয়োজনীয় সহায়তা প্রদানের নির্দেশনা প্রদান করা হয়েছে।

একই আদেশে কর্মকর্তাগণকে মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমে যোগাযোগপূর্বক মাঠ পর্যায়ে উদ্ভূত সংকট সমাধান করার নির্দেশনা প্রদান করা হয়েছে। কোথাও কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে কন্ট্রোল রুমে তাৎক্ষণিকভাবে অবহিত করার পাশাপাশি মন্ত্রণালয়ে লিখিতভাবে জানানোরও নির্দেশনা প্রদান করা হয়েছে উক্ত অফিস আদেশে।


   আরও সংবাদ