ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় ৫৮.৭ লক্ষ টাকা প্রণোদনায় কৃষকদের হার্ভেষ্টার ও রিপার প্রদান


প্রকাশ: ১৯ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় ৫৮.৭ লক্ষ টাকা প্রণোদনায় কৃষকদের হার্ভেষ্টার ও রিপার প্রদান

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় কৃষকদের মধ্যে প্রণোদনার ৪টি হার্ভেষ্টার ও ৩টি রিপার প্রদান করা হয়েছে। প্রতিটি হার্ভেষ্টারে ১৪ লক্ষ ও প্রতিটি রিপারে ৯০ হাজার টাকা করে মোট ৪টি হর্ভেষ্টার ও ৩টি রিপারে সরকারি প্রণোদনা দেয়া হয়েছে ৫৮ লক্ষ ৭০ হাজার টাকা।

সোমবার (২০ এপ্রিল) বিকাল সাড়ে চারটায় উপজেলা পরিষদ চত্বরে তিন বছরের মধ্যে হস্তান্তর করতে পারবেন না শর্তে এই হার্ভেষ্টার ও রিপার কৃষকদের মাঝে হস্তান্তর করা হয়।

উপজেলা কৃষি অফিসের তথ্য প্রদানকারী কর্মকর্তা উপ-সহকারী কৃষি অফিসার তরিকুল ইসলাম জানান, প্রদানকৃত হার্ভেষ্টার ক্ষেতেই ধান কেটে ঝেড়ে মাড়াই করে প্যাকেজিং করে দেবে। প্রতিটি হার্ভেষ্টারের বাজার দর ২৯ লক্ষ ৫০ হাজার টাকা। এরমধ্যে প্রতিটিতে সরকারি প্রণোদনা দেয়া হচ্ছে ১৪ লক্ষ টাকা। এছাড়া ধান কেটে দেয়া মেশিন রিপারের প্রতিটির মূল্য ১ লক্ষ ৮০ হাজার টাকা। যার মধ্যে প্রতিটিতে সরকারি প্রণোদনা ৯০ হাজার টাকা। 

উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের শাহিনুর রহমান, সিংহঝুলীর জামসেদ আলী, জগদীশপুরের আজাদুর রহমান খান ও চৌগাছা পৌরসভার আলীক কদরকে একটি করে হার্ভেষ্টার এবং ফুলসারার মুজিবর রহমান, স্বরূপদাহের আশরাফ আলী ও সিংহঝুলী ইউনিয়নের আব্দুল আলীমকে একটি করে রিপার প্রদান করা হয়েছে। 

আজ বিকাল সাড়ে চারটায় উপজেলা কৃষি অফিস ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে হার্ভেষ্টার ও রিপার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তৃতা রাখেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। 

স্বাগত বক্তৃতা করেন উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দিন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল। অন্যান্যের মধ্যে উপ-সহাকারী কৃষি অফিসার তরিকুল ইসলাম, সাইফুল ইসলাম, নজরুল ইসলম, তাপস কুমার ঘোষ, বিশ্বজিৎ কুমার রায়, মেহেরুন নেছা, নাজমুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সৈয়দ শরিফুল ইসলাম, সাবেক পৌর কাউন্সিলর ও যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ