ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

ত্রাণ নিয়ে অনিয়মে জড়িত জনপ্রতিনিধিদের ছাড় নেই : তাজুল


প্রকাশ: ২০ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ত্রাণ নিয়ে অনিয়মে জড়িত জনপ্রতিনিধিদের ছাড় নেই : তাজুল

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস সংক্রমনের এই বৈশ্বিক মহামারিতে যে সকল জনপ্রতিধি গরীব জনগোষ্ঠীর জন্য দেওয়া ত্রান সামগ্রী নিয়ে অনিয়ম বা আত্বসাৎ করবে তাদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

মঙ্গলবার (২১ এপ্রিল) সকালে রাজধানীর উত্তরায় রাজউক, ওয়াসা ও পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ কয়েকটি খাল পরিদর্শন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রতিধিদের এ হুশিয়ারি দেন। 

মন্ত্রী বলেন, সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও মহামারি থেকে রক্ষা পেতে ঘরে থাকার জন্য বলা হয়েছে। এ অবস্থায় দেশের প্রান্তিক গরীব জনগোষ্ঠীর জন্য সরকার প্রদত্ত খাদ্য সহায়তা স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বন্টন করা হচ্ছে। এসব ত্রান সামগ্রী বিতরণ কালে যদি কোন অনিয়ম খুজে পাওয়া যায় তাহলে আমরা তড়িৎ ব্যবস্থা গ্রহন করছি। ত্রাণ নয়ছয় করা হলে কোন ধরণের অনুকম্পা তারা পাবে না। 

মন্ত্রী আরো বলেন, এসব অনিয়ম বা ত্রান আত্বসাতের সাথে জড়িত বেশ কিছু জনপ্রনিধিকে ইতিমধ্যে আমরা বহিস্কার করেছি, তবে শুধু বহিস্কার নয় নিয়ম অনুযায়ী তাদের বিরুদ্ধে ফোজদারি আইনে মামলার মুখোমুখিও করা হয়েছে। 

খাল পরিদর্শনে এসে মন্ত্রী বলেন, রাজধানীর চারপাশে দিয়ে বয়ে যাওয়া খালগুলো এ বর্ষার আগে আগে পরিস্কার রাখার কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। করোনার বিস্তারের এ পরিস্থিতিতে পানি নিস্কাষন ও ডেঙ্গু মশার প্রাদূর্ভাব যাতে নগর বাসীর জন্য বাড়তি সমস্যার কারণ না হয় সেজন্য আমরা খালগুলো পরিস্কার করার উপর জোর দিয়েছি। এসময় স্থানীয় সরকার মন্ত্রী বৃহত্তর উত্তরা এলাকার বেশ কিছু খাল পরিদর্শন করেন। 

খাল পরিদর্শন কালে মন্ত্রীর সাথে ছিলেন ঢাকা উত্তর সিটি নব নির্বচিত মেয়র আতিকুল আতিকুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব হেলাল উদ্দিন, ঢাকা ওয়াসার এমডি তাকসিন এ খান, রাজউকের চেয়ারম্যান ও পানি উন্নয়ন বোর্ডের উর্দ্বতন কর্মকর্তারা।


   আরও সংবাদ